bangla news

নিষেধাজ্ঞার পরেও সরেনি ব্যানার!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ১:২৮:৫০ পিএম
নগরের বিভিন্ন স্থানে এখনও ঝুলছে প্রার্থীদের শুভেচ্ছা জানানো ব্যানার পোস্টার

নগরের বিভিন্ন স্থানে এখনও ঝুলছে প্রার্থীদের শুভেচ্ছা জানানো ব্যানার পোস্টার

চট্টগ্রাম: নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার পরও শুভেচ্ছা সম্বলিত ব্যানার পোস্টার অপসারণ করেননি প্রার্থীরা। নগরের বিভিন্ন স্থানে এখনও ঝুলছে এ সব ব্যানার-পোস্টার। এদিকে বিষয়গুলো পর্যবেক্ষণে মাঠে নামানো হচ্ছে ১৪ জন ম্যাজিস্ট্রেট।

ব্যানার-পোস্টার দ্রুত অপসারণের জন্য সিটি করপোরেশনকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান।

তিনি বাংলানিউজকে বলেন, নির্বাচনী এলাকাটি যেহেতু সিটি করপোরেশনের এবং ব্যানার-পোস্টারগুলো করপোরেশনের বিভিন্ন স্থাপনার সঙ্গে লাগানো, তাই তাদের ব্যানার-পোস্টার অপসারণের জন্য বলা হয়েছে। তাছাড়া নির্বাচনী আচরণ বিধি পর্যবেক্ষণে ১৪ জন ম্যাজিস্ট্রেট নিয়োগের প্রক্রিয়া চলছে। আশা করছি আজ বা আগামীকালের মধ্যে ম্যাজিস্ট্রেট নিয়োগ সম্পন্ন হবে।

অন্যদিকে, প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের সময় মিছিল, শোডাউন থেকে বিরত থাকার নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। সোমবার (২৪ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

যাতে বলা হয়, নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা পাঁচজনের বেশি সমর্থক নিয়ে নির্বাচন কমিশনের রিটার্নিং কার্যালয়ে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন না। এ ছাড়া নির্বাচন আচরণ বিধিমালা অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের সময় কোনো প্রকার মিছিল কিংবা শোডাউন করা যাবে না। যেহেতু এসব কর্মকাণ্ডে যানজট, জনদুর্ভোগের পাশাপাশি প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের সম্ভাবনা থাকে, তাই এ ধরনের কার্যক্রম সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

এবারের নির্বাচনে সোমবার (২৪ ফেব্রুয়ারি) পর্যন্ত আটজন মেয়র প্রার্থী, ৫৫ জন সংরক্ষিত কাউন্সিলর এবং ৩১৩ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এমএম/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম নির্বাচন কমিশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-25 13:28:50