bangla news

কবিতা মানে ভালোবাসা, কবিতা মানে যুদ্ধ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৪ ১০:২৫:১০ পিএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: দেশের প্রতিনিধিত্বশীল আবৃত্তি ও মনন চর্চার সংগঠন উচ্চারক আবৃত্তি কুঞ্জের আয়োজনে ‘কবি ও কাব্য-কথার সমন্বয়’ শীর্ষক আবৃত্তিসন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

কবিরা বলেছেন, কবিতা মানে ভালোবাসা এবং ক্রমাগত যুদ্ধ নিজের সঙ্গে এবং পারিপার্শ্বিকতার সঙ্গে। কবিরা সময়কে ধরেন তাদের অনুভূতি দিয়ে একান্ত ব্যক্তিক উপলব্ধি দ্বারা। কিন্তু সেই ব্যক্তি উপলব্ধি ছড়িয়ে পড়ে অনন্তে। আর কবিদের কালো অক্ষরগুলোকে রঙ্গিন করেন  আবৃত্তিকাররা।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরের জেলা শিল্পকলা অ্যাকাডেমির জয়নুল আর্ট গ্যালারিতে অনুষ্ঠিত উচ্চারক পর্বের আমন্ত্রিত কবি ছিলেন কবি-সাংবাদিক ও মধ্যহ্ন সম্পাদক ওমর কায়সার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাব কর্মকর্তা কবি ও লিটল ম্যাগ সম্পাদক কামরুল বাহার আরিফ এবং কবি ও লিটল ম্যাগ খড়িমাটি সম্পাদক মনিরুল মনির।
 
উচ্চারক সভাপতি আবৃত্তিশিল্পী ও সাংবাদিক ফারুক তাহের-এর সভাপতিত্বে এবং উচ্চারক সাধারণ সম্পাদক মৌসুমী চক্রবর্তীর সঞ্চালনায় আলোচনা ও কবিতা পাঠে অংশ নেন তিন কবি এবং গল্পকার মনজুর রহমান।

কবিদের কবিতা আবৃত্তি করেন বিশিষ্ট আবৃত্তিশিল্পী মিলি চৌধুরী, মো. মুজাহিদুল ইসলাম, মিশু ভট্টাচার্য, ইকবাল হোসেন জুয়েল, মৌসুমী চক্রবর্তী, শামীমা ইয়াছমিন, এ্যানি চৌধুরী, সুপ্রিয়া চৌধুরী, মন্দিরা বিশ্বাস, জামশেদ হোসাইন, ফারহীন মাহমুদ খান, অনা সর্বোত্তমা, সন্দীপন সেন একা, বিনয় দত্ত, এ্যানি দে, দিপা দাশ, পুনম দত্ত, তানিম চৌধুরী, সাদিয়া আফরিন,  সাঈদ ফারহানা রুম্পা, নাজিফা তাজনুর, শামসুল আরেফিন, রোকসানা আফরিন সিলভিয়া, ইকরা বিনতে বিল্লাহ, পুষ্পিতা দাশ, দেবপ্রিয় ভট্টাচার্য।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
জেইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-24 22:25:10