ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হাসপাতালের গ্যাস সংযোগ: এক চেকেই যত কাণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
হাসপাতালের গ্যাস সংযোগ: এক চেকেই যত কাণ্ড ফাইল ফটো

চট্টগ্রাম: বকেয়া বিল থাকার দায়ে ছয়দিন ধরে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের। কর্তৃপক্ষ ২৩ ফেব্রুয়ারির অগ্রিম চেক পাঠালে তা গ্রহণ করেনি কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল)।

এতে গ্যাস সংযোগ পেতে আরও অপেক্ষা করতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। সেই সঙ্গে রোগীদের সময়মতো খাবার পরিবেশনে পোহাতে হচ্ছে দুর্ভোগ।

এদিকে কেজিডিসিএল কর্তৃপক্ষ অগ্রিম চেক গ্রহণ করার নিয়ম নেই জানালেও, নগদে অর্থ পরিশোধের সুযোগ নেই বলে জানিয়েছে জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ। ফলে এক চেকেই তৈরি হয়েছে যত জটিলতা।

জানা গেছে, গত ২০ ফেব্রুয়ারি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ কেজিডিসিএল কর্তৃপক্ষের কাছে ২৩ ফেব্রুয়ারির স্বাক্ষরযুক্ত অগ্রিম একটি চেক পাঠায়। কিন্তু অগ্রিম চেক গ্রহণের সুযোগ না থাকায় সংযোগ বিচ্ছিন্ন হওয়ার ছয়দিন পরও পুনঃস্থাপন হয়নি সংযোগ।

এদিকে কেজিডিসিএল কর্তৃপক্ষ বলছে, গ্যাস সংযোগটি চট্টগ্রামের সিভিল সার্জনের নামে হলেও সিভিল সার্জন থেকে এখনও অফিসিয়ালি কোনো চিঠি পাঠানো হয়নি।

এ ব্যাপারে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের বিপণন (উত্তর-১) বিভাগের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ রফিক খান বাংলানিউজকে বলেন, ন্যূনতম যে প্রক্রিয়া পালন করা দরকার তা হাসপাতাল কর্তৃপক্ষ থেকে পাওয়া যায়নি। তারা আমাদেরকে ২ লাখ ৮৫ হাজার টাকার অগ্রিম চেক দিয়েছে। অগ্রিম চেক গ্রহণ করার কোনো সুযোগ নেই। আমরা যখনই টাকা পাবো তখনই সংযোগ দেওয়া হবে।

তিনি আরও বলেন, হাসপাতালের সংযোগটি সিভিল সার্জনের নামে। অথচ সিভিল সার্জনের পক্ষ থেকে ফরমাল কোন চিঠি দেওয়া হয়নি। তবে গত ১৯ ও ২০ ফেব্রুয়ারি হাসপাতালের হিসাব নিরিক্ষক এবং তত্ত্বাবধায়ক আমাদের কাছে চিঠি দিয়েছেন। তারপরও আমরা চেষ্টা করছি।

ফাইল ফটো। গ্যাস সংযোগ স্থাপন করা হয়েছে কিনা জানতে চাইলে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম দাশ বাংলানিউজকে বলেন, গ্যাস সংযোগ এখনো পাওয়া যায়নি। তাদেরকে বাংলাদেশ ব্যাংকের একটি চেক দেওয়া হয়েছে। ব্যাংক থেকে ক্লিয়ারেন্স পেলে তাদের একাউন্টে টাকা জমা হবে। তাছাড়া অগ্রিম চেকে আমাদের কোনো হাত নেই। চেক ইস্যু করে বিভাগীয় হিসাব অফিস। শুধু তাই নয়, আমাদের নগদ টাকা পরিশোধেরও সুযোগ নেই। কিন্তু তারা টাকা জমা না হওয়া পর্যন্ত বিশ্বাস করছে না।

প্রসঙ্গত, প্রায় ২৫০ শয্যার চট্টগ্রাম জেনারেল হাসপাতালে গত ১৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় বকেয়া বিলের দায়ে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) কর্মীরা সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।