bangla news

সাদার্নে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২২ ৭:৫৪:১৪ পিএম
সাদার্নে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সাদার্নে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালিত হয়েছে।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ এবং চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

এরপর ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান, রেজিস্ট্রার, শিক্ষক-শিক্ষার্থীরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, একুশ একটি চেতনা ও অনুপ্রেরণার নাম। যা আমাদেরকে অধিকার আদায়ের পথ দেখিয়ে ছিল। আমাদের উচিত একুশের চেতনাকে ধারণ করে দেশের কল্যাণে নিজেদের দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করা।

‘এই ভাষাকে বিশ্বের কাছে সমুন্নত রাখতে আমাদেরকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হতে হবে। আমরা বিশ্বাস করি আমাদের প্রাণপ্রিয় বাংলা পৃথিবীর বুকে একটি গুরুত্বপূর্ণ বহুজাতিক ভাষা হিসেবে স্থান করে নেবে।’

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-22 19:54:14