bangla news

১৬ বছর পর উদ্ধার হলো সরকারি রাস্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২২ ৫:৫০:১৩ পিএম
উচ্ছেদ অভিযানের আগে ও পরে। ছবি: বাংলানিউজ

উচ্ছেদ অভিযানের আগে ও পরে। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: হাটহাজারীর মিরের হাট এলাকায় অভিযান চালিয়ে রাস্তা দখল করে গড়ে তোলা কয়েকটি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। সরকারি রাস্তা প্রায় ১৬ বছর দখলে রেখে এসব অবৈধ স্থাপনা তৈরি করা হয়েছিলো বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে মিরের হাট এলাকায় সুন্দরি ছড়া খালের পাশে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

মো. রুহুল আমিন বাংলানিউজকে জানান, ২০০৪ সালে গ্রামের মানুষের চলাচলের সরকারি রাস্তা দখল করে অবৈধ স্থাপনা তৈরি করেন স্থানীয় বশির আহমেদ। এ নিয়ে সেই সময় উচ্ছেদ মামলা রুজু করা হয়। এরপর কয়েকবার অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনার চেষ্টা করা হলেও বশিরের নানা অপকৌশলে তা সম্ভব হয়নি।

তিনি জানান, ইউএনও হিসেবে দায়িত্ব পাওয়ার পর গত বছর তিনবার জায়গাটি পরিমাপ করি আমরা। পরিমাপের পর সরকারি রাস্তা দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদের আনুরোধ জানাই। তবে তিনি এ কাজে সহযোগিতা না করায় শনিবার অভিযান চালিয়ে অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়।

এক প্রশ্নের উত্তরে মো. রুহুল আমিন জানান, সুন্দরি ছড়া খালের পাশ দিয়ে তৈরি করা এ রাস্তা প্রস্থে ৮-১০ ফুট ছিলো। বশির আহমেদ এর মধ্যে ৬ ফুট অবৈধভাবে দখলে নেন। উচ্ছেদ অভিযান চালিয়ে দৈর্ঘ্যে ৫০ ফুট এবং প্রস্থে ৬ ফুট রাস্তা দখলমুক্ত করা হয়েছে। এর ফলে স্থানীয়রা সহজেই যাতায়ত করতে পারবেন এখন।

অভিযানে সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীষাসহ হাটহাজারী থানা পুলিশের সদস্যরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম জেলা প্রশাসন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-22 17:50:13