ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে জমজমাট বিজনেস ফেয়ার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
ইডিইউতে জমজমাট বিজনেস ফেয়ার ইডিইউতে জমজমাট বিজনেস ফেয়ার

চট্টগ্রাম: তরুণ উদ্যোক্তাদের মাঝে ব্যবসায়ের অভিজ্ঞতা ছড়িয়ে দিতে ইডিইউ বিজনেস ক্লাবের উদ্যোগে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) আয়োজন করা হয়েছে বিজনেস ফেয়ার।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান এ মেলার উদ্বোধন করেন।

উপাচার্য বলেন, শিক্ষার্থীরাই আগামী দিনের উদ্যোক্তা।

তাদের মাঝে ব্যবসায়ের অভিজ্ঞতা ও অভ্যাস গড়ে তুলতে এ ধরনের মেলা খুবই ফলপ্রসূ। প্রতিটি ক্ষেত্রেই যাতে তারা এগিয়ে যেতে পারে সেদিকে লক্ষ্য রেখে নানা পদক্ষেপ ও উদ্যোগ গ্রহণ করছে ইডিইউ।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, এ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে নতুন নতুন আইডিয়া উদ্ভাবন করছে। যা যুগোপযোগী অবদান রাখতে সক্ষম হবে।

তিনি বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির মূল লক্ষ্য নেতৃত্ব গড়ে তোলা। নিজেদের আইডিয়া প্রয়োগের মাধ্যমে নানা প্রতিযোগিতায় অংশগ্রহণ তাদের শাণিত ও আত্মবিশ্বাসী করে তুলছে। এ আত্মবিশ্বাস তাদেরকে স্ব স্ব ক্ষেত্রে নেতৃত্ব দিতে সহযোগিতা করবে।

বিজনেস ফেয়ারে তরুণ উদ্যোক্তাদের ৪১টি দল নিজেদের তৈরি রকমারি জিনিসপত্র-খাবার নিয়ে অংশ নেয়। শিক্ষার্থীদের ব্যবসায়িক ধারণা ও স্টলের উপর নম্বর দেওয়া হয়।

নম্বরের ভিত্তিতে ৩টি ক্যাটাগরির এ প্রতিযোগিতায় বিজয়ী দলগুলো হলো- ফুড ক্যাটাগরিতে হাঙ্গার হল্ডার্স, হ্যান্ডিক্রাফটসে আর্টিসুৎজা ও ইনোভেশন ক্যাটাগরিতে গ্রিনোভেশন।

বিজনেস ফেয়ারে অতিথি ছিলেন. কোষাধ্যক্ষ অধ্যাপক সামস উদ-দোহা, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, ফ্রোবেল অ্যাকাডেমির ডিরেক্টর ও প্রিন্সিপাল তেহসিন জোহায়ের ও স্কুল অব বিজনেসের ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির।

স্কুল অব বিজনেসের সহকারী অধ্যাপক তাবাসসুম চৌধুরীর নেতৃত্বে বিজনেস ফেয়ার পরিচালনা করেন প্রভাষক তাসমিয়া আনোয়ার, রওনক আফরোজ ও দেওয়ান মেহরাব আশরাফী।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa