ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

একুশের রক্তঝরা পথ থেকে আত্মত্যাগের শিক্ষা নেওয়ার আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
একুশের রক্তঝরা পথ থেকে আত্মত্যাগের শিক্ষা নেওয়ার আহ্বান বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আত্মমর্যাদা রক্ষায় ভাষা আন্দোলন আমাদের একটি সামাজিক শক্তি। এই পথ ধরে মুক্তিযুদ্ধ হয়েছে। একুশের রক্তঝরা পথ থেকে আমাদের আত্মত্যাগের শিক্ষা নিতে হবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) টিআইসি চত্বরে মহান একুশ স্মরণে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, যারা মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন তারা আমাদের রাজনৈতিক ও সামাজিক শক্তি।

তাদের পথ ধরেই উন্নয়নের সামাজিক ও বর্তমান অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

সভায় নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, সবার ভালোবাসায় সমন্বিত উদ্যোগ নিয়ে চট্টগ্রামবাসীর সেবা নিশ্চিত করবো।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, একুশের উদ্দীপ্ত চেতনায় বাঙালির চিরায়িত বহমান সংস্কৃতিকে সমৃদ্ধ করতে ঔপনেবেশিক দাশত্ববোধ থেকে আমাদের মুক্ত চিন্তার অধিকারী হতে হবে।

তিনি বলেন, ভাষা আমাদের আবেগ, ভাষা বাঙালি জাতির অহংকার। ভাষা আন্দোলনে বীর শহীদদের রক্তের উত্তরাধিকার সূত্রে আমাদেরকে যে কোনো মূল্যে এই বাংলা ভাষাকে সর্বত্র সমৃদ্ধ করতে হবে। এই অহংকার নিয়ে বঙ্গবন্ধু জাতিকে মুক্তির পথ দেখিয়েছেন।

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য দেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন ইকবাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa