ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ছাত্রজীবনে ২৯ বার জেল খেটেছি: জাফর আলম

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
ছাত্রজীবনে ২৯ বার জেল খেটেছি: জাফর আলম বক্তব্য দেন সংসদ সদস্য জাফর আলম।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: একটা সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছিলো স্বাধীনতা বিরোধীদের দখলে। এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকা অবস্থায় রাজনৈতিক রোষানলের শিকার হয়ে ২৯ বার জেল খেটেছি আমি। তৎকালীন সরকারের ক্ষমতার অপব্যবহার করে যারা এ ধরণের কর্মকাণ্ড ঘটিয়েছে তারা আজ ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।

চবি চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের নবীন বরণ ও মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম এসব কথা বলেন। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় চবির সমাজ বিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে অনুষ্ঠানের উদ্বোধন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

জাফর আলম বলেন, রাজনীতি মানে ক্ষমতার অপব্যবহার করে সাধারণ মানুষকে হয়রানি করা নয়। রাজনীতি মানে মানুষের পাশে থাকা। প্রধানমন্ত্রী বাংলাদেশকে এগিয়ে নিতে প্রতিনিয়ত নতুন নতুন উদ্যোগ নিচ্ছেন। তারই ধারাবাহিকতায় পর্যটন নগরী কক্সবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা আছে সরকারের। শহর থেকে ২৫ কিলোমিটার দূরে এ বিশ্ববিদ্যালয় নির্মাণের কথা বলেছেন প্রধানমন্ত্রী। আমি চাই বিশ্ববিদ্যালয়টি চকরিয়ায় হোক।

তিনি বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। যে দেশ তলাবিহীন ঝুড়ি ছিল, সে দেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। সরকার এদেশের জ্ঞান-বিজ্ঞানকে সমৃদ্ধ করতে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে। দেশের যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে দশটি বিমান কিনেছে। প্রধানমন্ত্রীর হাত ধরে কক্সবাজারে আন্তর্জাতিক বিমানবন্দর হচ্ছে, রামুতে ক্যান্টনমেন্ট ও কক্সবাজারে মেডিকেল কলেজ করা হয়েছে। উন্নয়নের এ ধারাবাহিকতা বাংলাদেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী। প্রধান আলোচক ছিলেন ভুগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক আব্দুল হক।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa