ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

গুদামে দেওয়া হচ্ছে কোকাকোলা, স্প্রাইটের মেয়াদ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
গুদামে দেওয়া হচ্ছে কোকাকোলা, স্প্রাইটের মেয়াদ! গুদামে দেওয়া হচ্ছে কোকাকোলা, স্প্রাইটের মেয়াদ।

চট্টগ্রাম: হাটহাজারী পৌরসভার একটি কোমল পানীয়ের গুদামে অভিযান চালিয়ে প্রায় আড়াই হাজার লিটার মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে পৌরসভার ফটিকা এলাকায় আব্দুল মোনেম লিমিটেড নামের ওই গুদামে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।

প্রায় দুই ঘণ্টার এ অভিযানে গুদাম থেকে কোকাকোলা, স্প্রাইট, ফিজ আপ সহ কয়েকটি ব্রান্ডের মেয়াদোত্তীর্ণ প্রায় আড়াই হাজার লিটার কোমল পানীয় জব্দ করা হয়।

এসব মেয়াদোত্তীর্ণ কোমল পানীয়ের গায়ে কোম্পানির দেওয়া মেয়াদের তারিখ নেলপলিশ রিমুভার দিয়ে মুছে সেখানে ফের মেয়াদের সিল দেওয়া হচ্ছিলো বলে জানিয়েছেন ইউএনও মো. রুহুল আমিন।

তিনি বাংলানিউজকে জানান, গুদামে কিছু কোমল পানীয়ের গায়ে কোম্পানির দেওয়া মেয়াদের তারিখ নেলপলিশ রিমুভার দিয়ে মুছে সেখানে ফের মেয়াদের সিল দেওয়া হচ্ছিলো। কিছু কোমল পানীয়ের গায়ে মেয়াদের কোনো সিল ছিল না। কিছু কোমল পানীয় মেয়াদোত্তীর্ণ অবস্থায় রাখা ছিলো।

ইউএনও জানান, জিজ্ঞাসাবাদে গুদামের ম্যানেজার স্বীকার করেছেন, মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় গুদামে এনে কোম্পানির দেওয়া মেয়াদের তারিখ নেলপলিশ রিমুভার দিয়ে মুছে সেখানে ফের মেয়াদের সিল লাগিয়ে খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করেন তারা।

মো. রুহুল আমিন জানান, অভিযানে গুদামের ম্যানেজার টিটু নাথকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গুদামটি সীলগালা করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa