ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে প্রামাণ্যচিত্র প্রদর্শন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে প্রামাণ্যচিত্র প্রদর্শন প্রামাণ্যচিত্র প্রদর্শনী উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী।

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর ইংরেজি বিভাগের উদ্যোগে ‘Say No To Drug’ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) প্রিমিয়ার শো’র মাধ্যমে প্রামাণ্যচিত্র প্রদর্শনী উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী।

মাদকের অপব্যবহারের মাধ্যমে আমাদের যুব সমাজ তথা বাংলাদেশের একটি অংশকে কিভাবে ধ্বংস করে দেওয়া হচ্ছে, তাকেই উপজীব্য করে এই প্রামাণ্যচিত্র তৈরি হয়েছে।

ইংরেজি বিভাগের প্রভাষক তানজিনা সুলতানার পরিচালনায় প্রামাণ্যচিত্রটির নির্দেশনা ও পরিচালনায় ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক অভিজিৎ পাঠক।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রদের একটি দল এই প্রামাণ্যচিত্রটি তৈরির ক্ষেত্রে বিভিন্ন তথ্য সংগ্রহ করে।

ইংরেজি বিভাগের ছাত্রী সামিলা সুলতানা শাওন ও দুরদানা নওশীন এর সঞ্চালনায় প্রদর্শনীতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার আ.ন.ম ইউসুফ চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর রনজিত কুমার দে, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ণ বৈদ্য, প্রফেসর শাশ্বতী দাশ, রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার, ইংরেজি বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক খালেদ বিন চৌধুরী, অংকুর মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের প্রধান নির্বাহী মঞ্জুর হোসেন পিন্টু, ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার, সহকারী রেজিস্ট্রার অজয় মজুমদার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক অভিজিৎ পাঠক ও শাওন গুহ।

প্রদর্শনী উদ্বোধনকালে উপাচার্য বলেন, মাদক সমাজ-দেশ ও ধর্মের শত্রু। দেশকে বাঁচাতে হলে আমাদের সবাইকে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। এই প্রামাণ্যচিত্র সমাজকে মাদকমুক্ত করতে সহায়ক ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa