ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আ’লীগের ৫৫ কাউন্সিলর প্রার্থীর মধ্যে পুরনো ২৭ জন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
আ’লীগের ৫৫ কাউন্সিলর প্রার্থীর মধ্যে পুরনো ২৭ জন

চট্টগ্রাম: আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ৫৫ জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে পুরনো আছেন ২৭ জন, বাদ পড়েছেন ১৯ জন।

সাধারণ ওয়ার্ডের ৪১ জন এবং সংরক্ষিত ওয়ার্ডের ১৪ জনকে বুধবার (১৯ ফেব্রুয়ারি) দলীয় মনোনয়ন দেওয়া হয়।

আওয়ামী লীগের বর্তমান ৩৫ জন কাউন্সিলরের মধ্যে ২১ জন মনোনয়ন পেয়েছেন।

মনোনয়ন বঞ্চিত হয়েছেন ১৪ জন। সংরক্ষিত ওয়ার্ডের ৬ জন আবারো দলীয় মনোনয়ন পেয়েছেন, নতুন যুক্ত হয়েছেন ৮ জন।

মনোনয়ন পাওয়া ৪১টি সাধারণ ওয়ার্ডে ৪১ জন কাউন্সিলর প্রার্থীরা হলেন-১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড থেকে গাজী মোহাম্মদ শফিউল আজিম, ২ নম্বর জালালাবাদ ওয়ার্ড থেকে মোহাম্মদ ইব্রাহিম, ৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর কফিল উদ্দিন খান, ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর মো. সাইফুদ্দিন খালেদ, ৫ নম্বর মোহরা ওয়ার্ড থেকে মোহাম্মদ কাজী নুরুল আমিন, ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর এম আশরাফুল আলম, ৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর মো. মোবারক আলী, ৮ নম্বর শুলকবহর ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর মো. মোরশেদ আলম, ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ড থেকে নুরুল আবছার মিয়া, ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ।

কাউন্সিলর পদে মনোনয়নপ্রাপ্তরা। ১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন মো. ইসমাইল, ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ড থেকে মো. নুরুল আমিন, ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ড থেকে মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড থেকে আবুল হাসনাত মোহাম্মদ বেলাল, ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ড থেকে মোহাম্মদ শহীদুল আলম, ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর মোহাম্মদ হারুন অর রশিদ, ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড থেকে মো. নুরুল আলম, ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

২১ নম্বর জামালখান ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর শৈবাল দাশ সুমন, ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর মোহাম্মদ ছলিম উল্লাহ, ২৩ নম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর মোহাম্মদ জাবেদ, ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর নাজমুল হক, ২৫ নম্বর রামপুর ওয়ার্ড থেকে আব্দুস সবুর লিটন, ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ড থেকে মোহাম্মদ হোসেন, ২৭ নম্বর দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড থেকে মো. শেখ জাফরুল হায়দার চৌধুরী, ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ড থেকে নজরুল ইসলাম বাহাদুর, ২৯ নম্বর পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ি ওয়ার্ড থেকে আতাউল্লাহ চৌধুরী।

৩১ নম্বর আলকরণ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন মো. আব্দুস সালাম, ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর জহুর লাল হাজারী, ৩৩ নম্বর ফিরিঙ্গী বাজার ওয়ার্ড থেকে মোহাম্মদ সালাহউদ্দিন, ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ড থেকে পুলক খাস্তগীর, ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ড থেকে হাজী নুরুল হক, ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী, ৩৭ নম্বর উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ড থেকে মো. হোসেন মুরাদ, ৩৮ নম্বর দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী, ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর জিয়াউল হক সুমন, ৪০ নম্বর উত্তর পতেঙ্গা ওয়ার্ড থেকে আব্দুল বারেক এবং ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী।

কাউন্সিলর পদে মনোনয়নপ্রাপ্তরা। ১৪টি সংরক্ষিত মহিলা ওয়ার্ড থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন-সংরক্ষিত ১ নম্বর (ওয়ার্ড নম্বর ১, ২ ও ৩) থেকে বর্তমান কাউন্সিলর সৈয়দা কাশপিয়া নাহরিন, সংরক্ষিত ওয়ার্ড-২ (ওয়ার্ড নম্বর ৪, ৫ ও ৬) থেকে বর্তমান কাউন্সিল জোবাইরা নার্গিস খান, সংরক্ষিত ওয়ার্ড-৩ (ওয়ার্ড নম্বর ৭ ও ৮) থেকে ৪২ নম্বর সাংগঠনিক ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি জোহরা বেগম, সংরক্ষিত ওয়ার্ড-৪ (ওয়ার্ড নম্বর ৯, ১০ ও ১৩) থেকে তছলিমা বেগম নূরজাহান, সংরক্ষিত ওয়ার্ড-৫ (ওয়ার্ড নম্বর ১৪, ১৫ ও ২১) থেকে শিউলি দে, সংরক্ষিত ওয়ার্ড-৬ (ওয়ার্ড নম্বর ১৭, ১৮, ১৯) থেকে শাহিন আকতার রোজী, সংরক্ষিত ওয়ার্ড-৭ (ওয়ার্ড নম্বর ১৬, ২০, ৩২) থেকে রুমকি সেনগুপ্ত।

সংরক্ষিত ওয়ার্ড-৮ (ওয়ার্ড নম্বর ২২, ৩০, ৩১) থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর নীলু নাগ, সংরক্ষিত ওয়ার্ড-৯ (ওয়ার্ড নম্বর ১২, ২৩ ও ২৪) থেকে নুর আকতার প্রমা, সংরক্ষিত ওয়ার্ড-১০ (ওয়ার্ড নম্বর ১১, ২৫, ২৬) থেকে হুরে আরা বেগম, সংরক্ষিত ওয়ার্ড-১১ (ওয়ার্ড নম্বর ২৮, ২৯, ৩৬) থেকে জিন্নাত আরা বেগম, সংরক্ষিত ওয়ার্ড-১২ (ওয়ার্ড নম্বর ২৭, ৩৭, ৩৮) থেকে বর্তমান কাউন্সিলর আফরোজা কালাম, সংরক্ষিত ওয়ার্ড-১৩ (ওয়ার্ড নম্বর ৩৩, ৩৪, ৩৫) থেকে বর্তমান কাউন্সিলর বেগম লুৎফুন্নেছা দোভাষ বেবী, সংরক্ষিত ওয়ার্ড-১৪ (ওয়ার্ড নম্বর ৩৯, ৪০, ৪১) থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর শাহানুর বেগম।

এদিকে বর্তমান কাউন্সিলরদের মধ্যে বাদ পড়েছেন, ১ নম্বর ওয়ার্ডে তৌফিক আহমদ চৌধুরী, ২ নম্বর জালালাবাদ ওয়ার্ডে সাহেদ ইকবাল (বাবু), ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডে জহুরুল আলম জসিম, ১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে মোরশেদ আকতার চৌধুরী, ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডে সাবের আহম্মেদ, ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডে মোহাম্মদ হোসেন হিরণ, ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ডে আবুল ফজল কবির আহমদ (মানিক), ২৫ নম্বর রামপুর ওয়ার্ডে এস এম এরশাদ উল্লাহ, ২৭ নম্বর দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডে এইচ এম সোহেল, ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডে আবদুল কাদের, ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডে মাজহারুল ইসলাম চৌধুরী, ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডে তারেক সোলেমান সেলিম, ৩৩ নম্বর ফিরিঙ্গি বাজার ওয়ার্ডে হাসান মুরাদ বিপ্লব, ৪০ নম্বর উত্তর পতেঙ্গা ওয়ার্ডে হাজী জয়নাল আবেদিন।

সংরক্ষিত ওয়ার্ডে বাদ পড়েছেন ৫ জন। তারা হলেন- ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে জেসমিন পারভীন জেসি, ৯, ১০, ১৩ নম্বর ওয়ার্ডে আবিদা আজাদ, ১৬, ২০, ৩২ নম্বর ওয়ার্ডে আনজুমান আরা, ১২, ২৩, ২৪ নম্বর ওয়ার্ডে ফারহানা জাবেদ এবং ২৮, ২৯, ৩৬ নম্বর ওয়ার্ডে ফেরদৌসী আকবর।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad