bangla news

চসিক নির্বাচন: আরও ৩৬ প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ৯:৫৫:০৭ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বুধবার (১৯ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন থেকে ৩৬ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

এর মধ্যে মেয়র পদে ২ জন, কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে নির্বাচন করতে আগ্রহী ২ জন প্রার্থী রয়েছেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান বাংলানিউজকে এসব তথ্য জানিয়েছেন।

আরও খবর>>
** 
চসিক নির্বাচনের ফরম সংগ্রহ করলেন ১৪ কাউন্সিলর প্রার্থী

বুধবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মুজিবুর রহমান এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হিসেবে মো. জান্নাতুল ইসলাম মেয়র পদে নির্বাচন কমিশন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

কাউন্সিলর পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন- ১নং দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডে মোহাম্মদ সিরাজুল ইসলাম, আহমদ নুর, ৩নং পাঁচলাইশ ওয়ার্ডে মো. আবুল কালাম, ৪নং চান্দগাঁও ওয়ার্ডে মোহাম্মদ আনিসুর রহমান, মো. আমজাদ হোসেন, ৫নং মোহরা ওয়ার্ডে মো. সামসেদ খোকন, ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ডে মো. শামীম, ৮নং শুলকবহর ওয়ার্ডে মোহাম্মদ মহসীন, ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডে আব্দুর সাত্তার সেলিম।

১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড থেকে মো. ইসমাইল, মো. নুরুল হুদা চৌধুরী, ১৩নং পাহাড়তলী ওয়ার্ড থেকে মো. মাহামুদুর রহমান, মো. হায়দার হোসেন, ১৪নং লালখান বাজার ওয়ার্ড থেকে আব্দুল হালিম (শাহ আলম), ১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড থেকে একেএম আরিফুল ইসলাম (ডিউক), ১৯নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড থেকে মো. খলিল আহম্মদ, ২৭নং দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড থেকে মো. ইসকান্দর মির্জা, ২৮নং পাঠানটুলী ওয়ার্ড থেকে এস এম জামাল উদ্দীন জসিম, মো. জিয়াউর রহমান, মো. মনির উল্লাহ, আব্দুর রহিম আরসেনি মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

৩০নং পূর্ব মাদারবাড়ী ওয়ার্ড থেকে মোহাম্মদ ইসলাম, ৩১নং আলকরণ ওয়ার্ড থেকে মো. হানিফ ভূঞা, ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ড থেকে সুজিত সরকার, সৌমিক বড়ুয়া, ৩৮নং দক্ষিণ মধ্য হালিশহর ওয়ার্ড থেকে হাফিজুর রহমান সোহেল, মো. আজম উদ্দীন, ৩৯নং দক্ষিণ হালিশহর ওয়ার্ড থেকে জিয়াউল হক সুমন, ৪০নং উত্তর পতেঙ্গা ওয়ার্ড থেকে মো. জসিম উদ্দীন সওদাগর, মো. জয়নাল আবেদীন, মো. মহিউদ্দীন, ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড থেকে মো. ইছমাইল হোসেন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে অশ্রু চৌধুরী এবং সাহিদা খানম নির্বাচন কমিশন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

প্রসঙ্গত, এবারের চসিক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ। তফসিল অনুযায়ী, মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি)। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ১ মার্চ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৮ মার্চ।

এছাড়া ৯ মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। এবারের নির্বাচনে ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
এমএম/এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-19 21:55:07