bangla news

সাদার্ন ইউনিভার্সিটিতে সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ২:৫৯:৫৭ পিএম
কি-নোট স্পিকার জয় প্রকাশ ঘোষকে স্মৃতিস্মারক দেন প্রফেসর ড. মো. আবুল মনসুর চৌধুরী।

কি-নোট স্পিকার জয় প্রকাশ ঘোষকে স্মৃতিস্মারক দেন প্রফেসর ড. মো. আবুল মনসুর চৌধুরী।

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স বিভাগের উদ্যোগে অ্যাক্সপ্লোরিং ক্যারিয়ার অপরচুনিটিস ইন নেটওয়ার্ক ফিল্ড বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে হলরুমে শিক্ষার্থীদেরকে নেটওয়ার্কিং সেক্টরে ক্যারিয়ার গঠনে নির্দেশনা ও সহযোগিতার লক্ষ্যে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এনভিআইটি’র সহকারী ব্যবস্থাপক জয় প্রকাশ ঘোষ।

কম্পিউটার সায়েন্স বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মো. আবুল মনসুর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ। 

উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, কম্পিউটার সায়েন্স বিভাগের সহকারি অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম ও বিভাগের শিক্ষকসহ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ বলেন, প্রতিযোগিতার বিশ্বে নিজের যোগ্যতা প্রমাণ করা সবচেয়ে বড় চ্যালেঞ্জ। যার যতবেশি দক্ষতা সে তত বেশি এগিয়ে যাবে। সুতরাং একাডেমিক ও ব্যবহারিক দুটোতে সমান দক্ষতা অর্জন করতে হবে। বর্তমান সময় হচ্ছে তথ্য প্রযুক্তির, তাই এ সেক্টরে ক্যারিয়ার গড়তে হলে সংশ্লিষ্ট বিষয়ে দক্ষতা বাড়াতে হবে। ক্যারিয়ারের জন্য নেটওয়ার্কিং অনেক বড় ক্ষেত্র। এই সেক্টরে  শিক্ষার্থীদের জন্য দেশে-বিদেশে চাকরীর বিশাল সুযোগ ও চাহিদা রয়েছে। বিশ্বায়নের যুগে এগিয়ে যেতে হলে তথ্য প্রযুক্তিতে দক্ষ হতে হবে। এ ধরনের সেমিনার শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে সহায়ক হবে।

সেমিনারে মূল প্রবন্ধে জয় প্রকাশ ঘোষ নেটওয়ার্কিং সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং নিজের অভিজ্ঞতা তুলে ধরেন। নেটওয়ার্কিং সেক্টরে কাজ ও ক্যারিয়ার গঠনে শিক্ষার্থীদের করণীয় কী- এসব বিষয়ে ধারণা দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-19 14:59:57