bangla news

মশার উপদ্রব প্রতিরোধে যথাযথ দায়িত্ব পালনে আহ্বান মেয়রের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৯:২৯:৪৫ পিএম
বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: আসন্ন বর্ষা মৌসুমে নগরে মশার উপদ্রব প্রতিরোধে চসিককে যথাযথ দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে চসিকের থিয়েটার ইনস্টিটিউট হলে অনুষ্ঠিত পরিষদের ৫৫তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, নগরবাসিকে মশার উপদ্রব থেকে রক্ষা করতে চসিককে যথাযথ দায়িত্ব পালন করতে হবে। আর্থিক অনটন নিয়ে বসে থাকলে নগরবাসির অভিযোগ থেকে পার পাওয়ার সুযোগ নেই। বর্তমানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আর্থিক ক্ষমতা অত্যন্ত সীমিত। এই পরিস্থিতিতে মশার প্রজনন এবং উড়ন্ত মশা ধ্বংস করার জন্য ঔষুধ ও যন্ত্রপাতি ক্রয় ব্যতীত চসিকের সামনে কোনো পথ খোলা নেই।

তিনি আরও বলেন, মশার প্রজনন ধ্বংস করার জন্য চলমান কাজকর্ম অব্যাহত রাখতে হবে। নালা নর্দমা পরিস্কারসহ মশার প্রজনন ধ্বংসের জন্য ঔষুধ ছিটানোতে আরও তৎপর হতে হবে।

এসময় মেয়র জরুরী ভিত্তিতে এডালটিসাইড ও লার্ভিসাইডসহ যন্ত্রপাতি ক্রয়ের জন্য ২০ (বিশ) কোটি টাকার আর্থিক সহযোগিতা চেয়ে মন্ত্রণালয়ে পত্র প্রেরণের জন্য চসিক প্রধান নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন।

সভায় চসিক সচিব আবু শাহেদ চৌধুরীর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিক প্রধান নির্বাহী মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেমসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
এমএম/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-18 21:29:45