bangla news

২৪ ঘণ্টায়ও আসেনি গ্যাস, হাসপাতালে রান্না হচ্ছে লাকড়িতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৬:১৪:৫১ পিএম
২৪ ঘণ্টায়ও আসেনি গ্যাস, হাসপাতালে রান্না হচ্ছে লাকড়িতে। ছবি: বাংলানিউজ

২৪ ঘণ্টায়ও আসেনি গ্যাস, হাসপাতালে রান্না হচ্ছে লাকড়িতে। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের জেনারেল হাসপাতালে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও সংযোগ ফের স্থাপনের বিষয়ে কোনো উদ্যোগ নেয়নি কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল) কর্তৃপক্ষ।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে বকেয়া বিলের কারণে জেনারেল হাসপাতালের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয় কেজিডিসিএল। মঙ্গলবার বিকেল পর্যন্ত সরকারি এ হাসপাতালের গ্যাস সংযোগ ফের স্থাপন করা হয়নি।

বিষয়টি নিয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী খায়েজ আহম্মদ মজুমদার এবং প্রকৌশলী সৈয়দ আবু নসর মো. সালেহের সঙ্গে যোগাযোগ করা হলে দু’জনই গণমাধ্যমে বক্তব্য দিতে অস্বীকৃতি জানান।

২৪ ঘণ্টায়ও আসেনি গ্যাস, হাসপাতালে রান্না হচ্ছে লাকড়িতে। ছবি: বাংলানিউজ

এ ব্যাপারে ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী খায়েজ আহম্মদ মজুমদার বাংলানিউজকে বলেন, বিষয়টি আমার এখতিয়ারে নয়। আপনি বিপণন বিভাগের সঙ্গে যোগাযোগ করেন।

বিপণন বিভাগের মহাব্যবস্থাপক প্রকৌশলী সৈয়দ আবু নসর মো. সালেহের মুঠোফোনে বেশ কয়েকবার কল দেওয়া হলে প্রতিবারই মিটিংয়ের অজুহাত দেখিয়ে ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।

এদিকে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন থাকায় হাসপাতালের রোগীদের খাবার পরিবেশনে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সরেজমিনে দেখা গেছে, রান্না ঘরের এক কোণায় পড়ে আছে জ্বালানি কাঠের স্তুপ। তাছাড়া জায়গার সংঙ্কুলান না হওয়ায় গ্যাসের চুলা খুলে ওই চুলার ওপর ঝুঁকিপূর্ণ ভাবে রান্নার কাজ সারছেন বাবুর্চিরা।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের নার্সিং কর্মকর্তা (ডায়েট ইনচার্জ) চায়না রাণী শীল বাংলানিউজকে বলেন, গ্যাস সংযোগ না থাকায় রোগীদের খাবার পরিবেশনে ভোগান্তিতে পড়তে হচ্ছে। এতে করে সাধারণ সময়ের চেয়ে প্রায় দেড় থেকে দু’ঘণ্টা সময় বেশি লাগছে।

হাসপাতালে গত তিন ধরে চিকিৎসাধীন রয়েছেন রুহুল আমিন। সময় মত খাবার পেয়েছেন কিনা জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, গত রাতে এবং আজও খাবার পেতে অন্যান্য দিনের তুলনায় একটু দেরীতে খাবার দিয়েছে। কি কারণে এত দেরী তা বলতে পারছি না।

এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ বাংলানিউজকে বলেন, হাসপাতালের মত একটি প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করাটা অমানবিক। আশা করবো বিষয়টি তারা উপলব্ধি করবেন। রোগীদের স্বার্থে গ্যাস সংযোগ পুণরায় স্থাপন করবেন।

প্রসঙ্গত, ২৫০ শয্যার হাসপাতালটিতে বর্তমানে রোগী ভর্তি আছেন ১৮০ জন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
এমএম/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 18:14:51