bangla news

বইমেলায় পন্নী নিয়োগীর ‘অদৃশ্য শ্রোতা’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৩:২৫:৩২ পিএম
বইমেলায় পন্নী নিয়োগীর ‘অদৃশ্য শ্রোতা’

বইমেলায় পন্নী নিয়োগীর ‘অদৃশ্য শ্রোতা’

চট্টগ্রাম: অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে সাদিকুল নিয়োগী পন্নীর প্রথম বই ‘অদৃশ্য শ্রোতা’।

বইটি প্রকাশ করেছে দেশ পাবলিকেশন্স। দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম বইয়ের ভূমিকা লিখেছেন। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।

সাদিকুল নিয়োগী পন্নী বলেন, ‘বইটিতে মোট ১১টি গল্প রয়েছে। গল্পের প্রতিটি উপাদান আমাদের চারপাশ থেকে নেওয়া। গল্পগুলোতে মায়ের প্রতি সন্তানের ভালোবাসা, মাকে হারানোর পর সন্তানের হৃদয়ের রক্তক্ষরণ, স্বামী-স্ত্রীর নিবিড় বন্ধন, তরুণ-তরুণীর গন্তব্যহীন প্রেম, মহান মুক্তিযুদ্ধে নারীর অবদান, অফিস রাজনীতি, আধুনিকতার ছোঁয়ায় বিলুপ্ত হয়ে যাওয়া খেটে খাওয়া মানুষের পেশা, সন্তান হারানোর বেদনা, নিঃসঙ্গ মানুষের করুণ পরিণতি, জীবনে প্রাপ্তি-অপ্রাপ্তি ও বর্তমান সমাজে একশ্রেণির মুখোশধারী মানুষের চরিত্র সহজ ও সাবলীল ভাষায় উপস্থাপন করার চেষ্টা করেছি। পাঠকরাই মূল্যায়ন করবেন গল্পগুলো কেমন হয়েছে।’

‘অদৃশ্য শ্রোতা’ গল্পগ্রন্থটি সাদিকুল নিয়াগী পন্নীর প্রথম বই হলেও তার লেখালেখি শুরু ২০০৫ সাল থেকে। একাদশ শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় তার প্রথম লেখা ছাপা হয় দৈনিক যুগান্তরের রম্য ও বিদ্রুপ ম্যাগাজিন বিচ্ছুতে। তারপর থেকে তিনি যুগান্তরের বিভিন্ন পাতায় নিয়মিত লেখালেখি শুরু করেন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর দৈনিক যুগান্তরে সাংবাদিক হিসেবে যোগদান করেন। প্রায় সাত বছর সাংবাদিকতার পাশাপাশি তিনি দৈনিক যুগান্তরে প্রায় প্রতিটি ফিচার পাতায় নিয়মিত লিখতেন। বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশনে প্রযোজক হিসেবে কাজ করলেও বিভিন্ন জাতীয় দৈনিকে গল্পসহ নানা বিষয়ে নিয়মিত লিখে যাচ্ছেন।

বইটি অমর একুশে বইমেলায় দেশ পাবলিকেশন্সের ঢাকায় ২৫৩, ২৫৪, ২৫৫ নম্বর স্টলে এবং চট্টগ্রামে বইমেলায় ১০২ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-16 15:25:32