bangla news

সিভাসুতে কৃষিবিদ দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৩ ৬:৩৯:২৬ পিএম
সিভাসুতে কৃষিবিদ দিবস উদযাপন

সিভাসুতে কৃষিবিদ দিবস উদযাপন

চট্টগ্রাম: চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) কৃষিবিদ দিবস উদযাপিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

সিভাসু উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের নেতৃত্বে বের করা এ শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নুরুল আবছার খান, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল আহাদ, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মো. আলমগীর হোসেন, পরিচালক (বহিরাঙ্গন) প্রফেসর ড. একেএম সাইফুদ্দীন, পরিচালক (আইকিউএসি) প্রফেসর ড. কবিরুল ইসলাম খান এবং পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন।

মাৎস্যবিজ্ঞান অনুষদের ফ্যাকাল্টি ডে উদযাপন

মাৎস্যবিজ্ঞান অনুষদের ফ্যাকাল্টি ডে উদযাপন

বর্ণিল আয়োজনে বৃহস্পতিবার চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) মাৎস্যবিজ্ঞান অনুষদের ফ্যাকাল্টি ডে উদযাপিত হয়।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মাধ্যমে শুরু হয় দিনের অনুষ্ঠানমালা।

ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিভাসু উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের নেতৃত্বে ক্যাম্পাসে বের করা হয় আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন চত্ত্বরে কেক কাটা হয়। এরপর অনুষদের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় কালার ফেস্ট এবং ফ্লাশ মব।   

বিকাল পৌনে ৩টায় সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় ২০১৯ সালের স্নাতকদের ক্রেস্ট প্রদান করা হয়। সন্ধ্যা সাড়ে ৬টায় প্রশাসনিক ভবন চত্ত্বরে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-13 18:39:26