ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের অমর একুশে বইমেলা আজ শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
চসিকের অমর একুশে বইমেলা আজ শুরু চলছে বই দিয়ে স্টল সাজানোর কাজ। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদ এবং নাগরিক সমাজ, মুক্তিযোদ্ধা, লেখক, সাংবাদিক, শিক্ষাবিদ ও সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের সহযোগিতায় আজ সোমবার (১০ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে অমর একুশে বইমেলা।

নগরের এম এ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেশিয়াম চত্বরে ঢাকা ও চট্টগ্রামের সৃজনশীল প্রকাশকদের অংশগ্রহণে বঙ্গবন্ধুকে নিবেদিত দ্বিতীয়বারের মতো ২০ দিনব্যাপী এ বইমেলা এখন উদ্বোধনের অপেক্ষায়।

 চলছে স্টল সাজানোর কাজ।                     <div class=

ছবি: বাংলানিউজ" src="https://www.banglanews24.com/media/imgAll/2020February/bg/ctg_book_fare__(4)20200210115327.jpg" style="margin:1px; width:100%" />বিকেল ৩টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইমেলা উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

জিমনেশিয়াম চত্বরে ১ লাখ ২০ হাজার ৩০০ বর্গফুট আয়তনের মধ্যে ঢাকার ১১৮টি ও চট্টগ্রামের ৪০টি প্রকাশককে ২০৫টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে।

স্টলে আনা হচ্ছে বই।  ছবি: বাংলানিউজ২০১৯ সালের ফেব্রুয়ারিতে চট্টগ্রামে প্রথম সম্মিলিত বইমেলার আয়োজন করা হয়। যা দ্বিতীয় বৃহত্তর বইমেলা হিসেবে দেশজুড়ে প্রশংসিত হয়েছে। এবারের বইমেলা আরও জমজমাট হবে বলে আশা করছেন আয়োজকরা।

 চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।  ছবি: বাংলানিউজবইমেলায় নতুন বইয়ের মোড়ক উন্মোচন, আলোচনা, রবীন্দ্র, নজরুল, বসন্ত, কবিতা, ছড়া, তারুণ্য, আবৃত্তি, বিতর্ক ও শিশু উৎসব, আন্তর্জাতিক লেখক সম্মিলন ও পাঠক সমাবেশ, পেশাজীবী ও সাংবাদিক সমাবেশ, সাহিত্য আড্ডা, কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

 চলছে শেষ মুহূর্তের কাজ।  ছবি: বাংলানিউজমঞ্চে থাকবে চট্টগ্রামের আঞ্চলিক গান, লোক ও মরমি সঙ্গীত, নাটক মঞ্চায়ন, জাদু প্রদর্শন ইত্যাদি। কৃতিত্বপূর্ণ অবদানের জন্য দেওয়া হবে একুশে স্মারক সম্মাননা ও সাহিত্য পুরস্কার। থাকবে শ্রেষ্ঠ প্রকাশক ও লেখকদের জন্য সম্মাননা পুরস্কার।

 চলছে বই দিয়ে স্টল সাজানোর কাজ।  ছবি: বাংলানিউজসিসিটিভির আওতায় থাকবে পুরো বইমেলা প্রাঙ্গণ। এ ছাড়া ফ্রি ওয়াইফাইসহ সেলফি কর্নার থাকবে। ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত বইমেলা চলবে। ছুটির দিন বইমেলা শুরু হবে সকাল ১০টায়।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
ইউডি/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।