ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সিএমপিতে লটারির মাধ্যমে পোস্টিং হলো ৫০ এসআই’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
সিএমপিতে লটারির মাধ্যমে পোস্টিং হলো ৫০ এসআই’র

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) কর্মরত উপ-পরিদর্শক (এসআই) পদমর্যাদার ৫০ কর্মকর্তার শিক্ষানবিশকাল শেষে তাদের চাকরি স্থায়ী করা হয়। পরে তাদের সিএমপির বিভিন্ন থানা ও বিভাগে বদলির আদেশ দেওয়া হয়। তাদের বদলির ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে লটারি পদ্ধতি।

রোববার (৯ ফেব্রুয়ারি) সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের উপস্থিতিতে এ লটারির মাধ্যমে বদলি করা হয়। এসময় সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যোগ্যতার ভিত্তিতে বাছাই করে ২৬ জন সরাসরি নিয়োগপ্রাপ্ত এসআই, ২২ জন বিভাগীয় এসআই ও ২ জন সার্জেন্টকে লটারি মাধ্যমে সিএমপির বিভিন্ন থানা ও বিভাগে বদলি করা হয়। সিএমপি কমিশনারের উপস্থিতিতে এসআই পদমর্যাদার কর্মকর্তারা নিজেরা লটারি তুলে নেন।

লটারির মাধ্যমে সিএমপির পশ্চিম জোনে পোস্টিং পেয়েছেন এসআই মোহাম্মদ বশিরুজ্জামান। তিনি বাংলানিউজকে বলেন, কমিশনার স্যার লটারির মাধ্যমে পোস্টিং দিয়েছেন। এখানে কাউকে কোনো তদবির বা অনুরোধ করতে হয়নি। আমরা নিজেরা লটারি তুলেছি, ভাগ্যে যে জোন ছিল সে জোনে পোস্টিং হয়েছে। পোস্টিং নিয়ে কারও মধ্যে অসন্তোষ নেই।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বাংলানিউজকে বলেন, এসআইদের পোস্টিংয়ে লটারি পদ্ধতি অনুসরণ করা হয়েছে। আমরা চেয়েছি তারা নিজেদের পোস্টিং নিজেরা করুক।

তিনি বলেন, এসআইয়েরা নিজেরা লটারি তুলেছে। লটারিতে যার যে জোন এসেছে তাকে সে জোনে পোস্টিং দেওয়া হয়েছে। এতে করে তাদের মাঝে কর্মস্পৃহা তৈরি হবে। কারও কোনো অভিযোগ, অনুনয় থাকবে না। আমরা চাই পুলিশ একটি জনবান্ধব বাহিনীতে পরিণত হোক।

বাংলাদেশ সময়: ২২৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa