bangla news

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর প্রতিকৃতি প্রদর্শনী শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ৭:৫২:৪৫ পিএম
চট্টগ্রামে শুরু হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্ববৃহৎ প্রতিকৃতি প্রদর্শনী। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রামে শুরু হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্ববৃহৎ প্রতিকৃতি প্রদর্শনী। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নগরে শুরু হয়েছে ১৩ দিনব্যাপী দেশের বিখ্যাত শিল্পীদের হাতে আঁকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্ববৃহৎ প্রতিকৃতি প্রদর্শনী।

রোববার (০৯ ফেব্রুয়ারি) জেলা শিল্পকলা একাডেমিতে এ প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক লিয়াকত আলী লাকি ও চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে লিয়াকত আলী লাকি বলেন, ‘৭৫ পরবর্তী ২১ বছরে বঙ্গবন্ধুকে নিয়ে যে অপপ্রচার হয়েছে তা থেকে আমরা বের হতে পারছি না। এ অপপ্রচার দূর করতে আগামী ২১ বছর আমাদের কাজ করতে হবে। যে অন্যায় অপপ্রচার তাঁর সঙ্গে হয়েছে তার প্রতিশোধ নিতে হবে প্রগতিশীল এবং সৃজনশীল কার্যক্রমের মাধ্যমে।’

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরেণ্য চিত্রশিল্পী আবুল মনসুর, বাংলাদেশ চারুশিল্পী সংসদের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা।

চট্টগ্রামে শুরু হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্ববৃহৎ প্রতিকৃতি প্রদর্শনী। ছবি: উজ্জ্বল ধরসভাপতির বক্তব্যে জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বলেন, ‘হিমালয় সমান উচ্চতায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি অঙ্কন করলেও বঙ্গবন্ধুর সমান হওয়া যাবে না। বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠান, একটি দেশ। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তরুণ প্রজন্ম নিজেকে গড়ে তুলবে এটাই প্রত্যাশা।’

বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটের সাবেক পরিচালক শায়েলা শারমিন, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু।

সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় শিল্পকলা একাডেমির আয়োজনে একশ’ শিল্পীর হাতে আঁকা দেশের সর্ববৃহৎ প্রতিকৃতি দু’টির উচ্চতা ৪৩ ফুট ও চওড়া ৩২ ফুট। ২১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ প্রদর্শনী।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এমএম/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 19:52:45