ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সরস্বতী পূজায় চবিতে দিনব্যাপী আয়োজন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
সরস্বতী পূজায় চবিতে দিনব্যাপী আয়োজন বক্তব্য দেন অধ্যাপক ড. শিরীণ আখতার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: নানা আয়োজনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হচ্ছে বিদ্যাদেবী সরস্বতীর পূজা।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) চবির কেন্দ্রীয় মন্দিরের সামনে সনাতন ধর্ম পরিষদ পূজা, পুস্পাঞ্জলি, আলোচনা সভা, মহাপ্রসাদ বিতরণ, ভক্তিমূলক গান ও নামসংকীর্তন, সন্ধ্যারতি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

এদিন দুপুরে সাড়ে ১২ টায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

তিনি বলেন, ধর্মীয় মূল্যবোধ মানুষকে নীতি-নৈতিকতা ও আদর্শের শিক্ষা দেয়। বিদ্যাদেবী সরস্বতী সকল অজ্ঞতার অমানিশা দূর করে বিদ্যা, জ্ঞান ও সংস্কৃতির আলোক শিখা প্রজ্জ্বলনের জন্য ধরণীতে পূজিত হন।

ড. শিরীণ আখতার বলেন, ধর্মীয় নিয়ম-নীতি অনুসরণ, চর্চা এবং প্রতিপালন শিক্ষার্থীদের সৎ মানুষ হিসেবে গড়ে ওঠার সুযোগ সৃষ্টি করে।

চবি সনাতন ধর্ম পরিষদের সভাপতি অধ্যাপক ড. তাপসী ঘোষ রায়ের সভাপতিত্বে এবং প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. দ্বৈপায়ন সিকদারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন, রামকৃষ্ণ মিশন-চট্টগ্রামের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী শক্তিনাথানন্দজী মহারাজ, রসায়ন বিভাগের অধ্যাপক বেনু কুমার দে।

বিশেষ অতিথি ছিলেন, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. শংকর লাল সাহা, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী, প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
এমএ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।