ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

হলের ডাইনিংয়ের খাবারের স্বাদ নেবেন চবি উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৬ ঘণ্টা, জানুয়ারী ৩০, ২০২০
হলের ডাইনিংয়ের খাবারের স্বাদ নেবেন চবি উপাচার্য ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: আবাসিক হলগুলোতে বহিরাগতদের অবস্থানের বিষয়ে কঠোর অবস্থানে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে চবি উপাচার্যের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় বিষয়টি জানিয়েছেন চবির প্রক্টর এস এম মনিরুল হাসান।

এ সময় উপস্থিত ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, সহকারী প্রক্টর রেজাউল করিম, রিফাত রহমান, মরিয়ম ইসলাম লিজা এবং বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ।

প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, আমরা প্রতিটি হলে বসবাসকারী বহিরাগত, নন-অ্যালোটেড এবং অছাত্র' এ তিন ক্যাটাগরির তালিকা করতে বলেছি। আবাসিক হলগুলোতে যত ধরনের সমস্যা হচ্ছে তার জন্য এরাই দায়ী। আমরা এ বিষয়ে কঠোর অবস্থানে যাচ্ছি। এক সপ্তাহ সময় দেওয়া হয়েছে। এর মধ্যে তালিকা পেলে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

প্রশ্নের জবাবে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, শিক্ষার্থীদের হলে নানা সমস্যার বিষয়ে আমরা অবগত আছি। আমি ঠিক করেছি হলের ডাইনিংয়ে খাবার খেয়ে আসবো। শিক্ষার্থীদের সমস্যাগুলো সরেজমিনে দেখে আসবো আমরা। চেষ্টা করব শিক্ষার্থীদের কমমূল্যে ভালোমানের খাবার দিতে।

উপাচার্য বলেন, যেসব হলে বহিরাগত আছে তাদের বিষয়ে প্রক্টরিয়াল বডি, প্রতিটি হলের হাউজ টিউটর, প্রভোস্ট এবং ভিজিল্যান্স টিমের সদস্যরা ব্যবস্থা নেবেন। ’

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০

এমএ/জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa