bangla news

এ বছরই চবির ৫ম সমাবর্তন!

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৯ ৮:৫৪:১৯ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ‘মাননীয় প্রধানমন্ত্রীকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সমাবর্তনের কথা বলেছি। আমি দায়িত্বে থাকা অবস্থায় দুইটি সমাবর্তন করতে চাই। ২০২০ সালেই একটি সমাবর্তন করার পরিকল্পনা রয়েছে আমাদের।’

বুধবার (২৯ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে বলেছি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আমি আপনাকে অতিথি হিসেবে চাই। তাই আমার দায়িত্বকালে আমি বিশ্ববিদ্যালয়ে দুটি সমাবর্তন করতে চাই। একটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অতিথি থাকবেন। আরেকটিতে মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ থাকবেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান, সহকারী প্রক্টর রেজাউল করিম ,রিফাত রহমান,মরিয়ম ইসলাম লিজা ও বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রতিষ্ঠার দীর্ঘ ২৮ বছর পর ১৯৯৪ সালে সর্বপ্রথম সমাবর্তন হয়। এরপর ১৯৯৯ সালে দ্বিতীয়, ২০০৮ সালে তৃতীয় এবং সর্বশেষ ২০১৬ সালের ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হয় চতুর্থ সমাবর্তন। ফলে ৫৪ বছরের ইতিহাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হয়েছে মাত্র ৪টি সমাবর্তন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০

এমএ/জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-29 20:54:19