bangla news

চবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৯ ৭:৫২:১৪ পিএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: 'জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বিশ্বব্যাপী তরুণদের উদ্ধুদ্ধকরণ’ প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চার দিনব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু হয়েছে।

বুধবার (২৯ জানুয়ারি) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ অডিটোরিয়ামে এ সম্মেলনের উদ্বোধন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

চবি প্রতীকী জাতিসংঘ সম্মেলন সংস্থার সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং সানজিদা রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন অধ্যাপক ড. শিরীণ আখতার।

শিরীণ আখতার বলেন, আজকের এ আয়োজনে অংশগ্রহণকারী তরুণ প্রতিনিধিদের অভিজ্ঞতা ও মতামতের মাধ্যমে বৈশ্বিক চ্যালেঞ্জসমূহের সমাধান ওঠে আসবে। যুগোপযোগী চিন্তা ও গবেষণার দ্বারা উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব হবে। তরুণদের রয়েছে অসীম শক্তি আর উদ্দীপনা। তাদের মাধ্যমেই গঠিত হবে আগামীর বিশ্ব।

২০১৫ সাল থেকে সিইউমুনা দেশের ছায়া জাতিসংঘ সম্মেলনের ইতিহাসে পরপর চর্তুথবার সর্ববৃহৎ সেক্রেটারিয়েট নিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করছে। এবারের সম্মেলনে দেশ বিদেশের ৪৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৫০জন শিক্ষার্থী এবং ২৬ জন বিচারক অংশ নিচ্ছেন।

সম্মেলনে উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দীন আহমেদ, আইন অনুষদের ডিন অধ্যাপক এবিএম আবু নোমান, ব্যবসায় প্রশাসন অনুষদ ডিন অধ্যাপক ড. আওরঙ্গজেব, ছাত্র উপদেষ্টা অধ্যাপক সিরাজ উদ দৌল্লা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আয়ুব ইসলাম এবং সিইউমান’২০ এর উপদেষ্টা ও লোকপ্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আমির নাসরুল্লাাহ।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০

এমএ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-29 19:52:14