bangla news

কুয়াশাচ্ছন্ন নগর, প্লেন চলাচল স্বাভাবিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৯ ১২:২০:৪২ পিএম
আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা। ছবি: উজ্জ্বল ধর

আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: পাকিস্তান ও ভারত হয়ে একটি বড় মেঘমালা বাংলাদেশের দিকে এগিয়ে আসছে। এর প্রভাবে আগামী দুয়েকদিন বিচ্ছিন্নভাবে দেশের বিভিন্ন স্থানে ঘন কুয়াশার পাশাপাশি বৃষ্টিও হতে পারে।

বুধবার (২৯ জানুয়ারি) ভোর থেকেই কুয়াশাচ্ছন্ন ছিল নগর। এতে জনজীবন অনেকটা স্থবির হয়ে পড়ে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশীদ জানান, এবারের শীত মৌসুমে চলমান শৈত্যপ্রবাহের মাত্রা ও বিস্তৃতি অন্য বছরের তুলনায় অনেক বেশি। এটাই চলতি শীত মৌসুমের শেষ শৈত্যপ্রবাহ হতে পারে।

স্থবির জনজীবন। ছবি: উজ্জ্বল ধরফেব্রুয়ারি থেকে দেশে সামগ্রিকভাবে তাপমাত্রা বাড়তে থাকবে। বিচ্ছিন্নভাবে দেশের কোথাও কোথাও তাপমাত্রা অনেক কমে যেতে পারে। তবে বিস্তীর্ণ এলাকাজুড়ে শীতের তীব্রতা কমে আসতে পারে বলে জানান তিনি।

এদিকে ঘন কুয়াশায়ও হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা স্বাভাবিক রয়েছে বলে বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

ফাইল ফটো।ভোর থেকে বিমানবন্দর এলাকায় কুয়াশা থাকলেও ভিজিবিলিটি স্বাভাবিক ছিল। তবে কুয়ালালামপুর থেকে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ঢাকায় নামতে না পেরে সকাল পৌনে ৯টায় চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করে।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-29 12:20:42