ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

পায়ে হেঁটে পাড়ি দেবে ১৫০ কিলোমিটার!

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, জানুয়ারী ২৮, ২০২০
পায়ে হেঁটে পাড়ি দেবে ১৫০ কিলোমিটার! ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়:  রোভার স্কাউটের সদস্য হাবিবুর রহমান ‘প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ অর্জনের লক্ষে পায়ে হেঁটে পাড়ি দেবেন ১৫০ কিলোমিটার পথ।‘পরিভ্রমণ ব্যাচ’ অর্জনের জন্য শনিবার (১-৫ ফেব্রুয়ারি) থেকে বুধবার পর্যন্ত পায়ে হেঁটে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাবেন তিনি।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে হাবিবুর রহমান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় চবির গার্ল ইন রোভার স্কাউট লিডার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক সুলতানা সুকন্যা বাশার এবং রোভার স্কাউটের সদস্যরা উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. শিরীন আখতার হাবিবুর রহমানকে তার সাহসী পদক্ষেপের জন্য অভিনন্দন জানান। ভ্রমণ কার্যক্রম সুস্থ, সুন্দর ও নিরাপদে সম্পন্ন করার পরামর্শ দেন।

পরিভ্রমণের এ যাত্রায় হাবিবুর রহমান সাধারণ মানুষের মাঝে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সচেতনতা বৃদ্ধির কাজ করবেন। এর মধ্যে রয়েছে- তথ্য-প্রযুক্তির বিভিন্ন বিষয়ে জানানো, জলবায়ু পরিবর্তন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, সড়ক দুর্ঘটনা রোধে করণীয়, স্কাউট আন্দোলন সম্পর্কে অবহিত করণ, নৈতিক ও মুল্যবোধ এবং দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সোচ্চার করা।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa