ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান প্রদীপ চক্রবর্ত্তী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, জানুয়ারী ২৮, ২০২০
চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান প্রদীপ চক্রবর্ত্তী অধ্যাপক প্রদীপ চক্রবর্ত্তী।

চট্টগ্রাম: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক অধ্যাপক প্রদীপ চক্রবর্ত্তীকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দের সই করা প্রজ্ঞাপনে তাকে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়।

রসায়নে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পাস করা প্রদীপ চক্রবর্ত্তী ১৯৮৮ সালে সপ্তম বিসিএস’র (শিক্ষা) মাধ্যমে কর্মজীবন শুরু করেন।

একই বছর কুমিল্লা সরকারি মহিলা কলেজে রসায়ন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান চট্টগ্রাম কলেজ, সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, বরিশাল বিএম কলেজ, রাঙামাটি সরকারি কলেজ, পটিয়া সরকারি কলেজ, সাতকানিয়া সরকারি কলেজে রসায়নের সহকারী অধ্যাপক ও সহযোগী অধ্যাপক হিসেবে শিক্ষকতা করেছেন তিনি।

২০১৪ সালে অধ্যাপক পদে পদোন্নতি পান চট্টগ্রামের আনোয়ারার সন্তান প্রদীপ চক্রবর্ত্তী। ২০১৫ সালে চট্টগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে নিয়োগ পান তিনি। সর্বশেষ ২০১৮ সালের এপ্রিলে তাকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক হিসেবে পদায়ন করা হয়।

চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অধ্যাপক প্রদীপ চক্রবর্ত্তী বাংলানিউজকে জানান, চট্টগ্রাম শিক্ষাবোর্ডকে মডেল শিক্ষাবোর্ড হিসেবে গড়ে তুলতে কাজ করবো। ওয়ানস্টপ সার্ভিস দেওয়ার মাধ্যমে শিক্ষাবোর্ডকে শিক্ষার্থীবান্ধব করার উদ্যোগ নেওয়া হবে।

প্রথম নারী হিসেবে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়াম্যানের দায়িত্ব পালন করা প্রফেসর শাহেদা ইসলাম গত বছরের ১৯ নভেম্বর অবসরোত্তর ছুটিতে যান। এরপর থেকেই চট্টগ্রাম শিক্ষাবোর্ডের প্রধান এ পদটি খালি ছিলো।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০ৎ
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa