ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সুচিন্তার জঙ্গিবাদবিরোধী সমাবেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
সুচিন্তার জঙ্গিবাদবিরোধী সমাবেশ আলেম-ওলামা ও শিক্ষার্থী সমাবেশ।

চট্টগ্রাম: সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগীয় চ্যাপ্টারের উদ্যোগে জঙ্গিবাদবিরোধী আলেম-ওলামা ও শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) নগরের জালালাবাদ তালীমুল কুরআন মাদ্রাসায় চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু হাসান সিদ্দিক।

কোরান তেলাওয়াত ও জাতীয় সংগীতের মাধ্যমে সমাবেশ শুরু হয়।

প্রধান অতিথি আবু হাসান সিদ্দিক বলেন, আমাদের সন্তানরা কি করে সেটা আমাদের দেখতে হবে। তাদের প্রতি নজরদারি বাড়াতে হবে।

আমরা যদি প্রত্যেকে সচেষ্ট না হই তাহলে জঙ্গিবাদ নির্মূল করা শুধু আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে সম্ভব হবে না। মাদ্রাসায় শিক্ষিত ছেলে-মেয়েরা যাতে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারে সেজন্য ধর্মীয় শিক্ষার পাশাপাশি কারিগরি ও প্রযুক্তিগত শিক্ষার দিকে জোর দেওয়া খুবই গুরুত্বপূর্ণ।

সভাপতির বক্তব্যে জিনাত সোহানা চৌধুরী বলেন, বাঙালি জাতির গণতান্ত্রিক, গ্রগতিশীল ও ধর্মনিরপেক্ষ চরিত্র ধ্বংসের ষড়যন্ত্রে যারা লিপ্ত রয়েছে, সেসব চরমপন্থী ও স্বাধীনতাবিরোধী শক্তির মোকাবিলায় সুচিন্তা সদা তৎপর।

প্রধান বক্তা মাদ্রাসার হিফজ বিভাগীয় প্রধান হাফেজ মাওলানা আবু ছাবের বলেন, ধর্মের নামে যেকোনো সহিংস কর্মকাণ্ডের নিন্দা জানাই। ইসলাম শান্তির ধর্ম। সেখানে মানুষ হত্যা করে বেহেশতে যাওয়া যাবে-এ ধরনের বিভ্রান্তি যারা ছড়ায়, তারা কখনোই বেহেশতে যাবে না।

মাদ্রাসার সহকারী পরিচালক শামসুল হক এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন ফ্লোরিডা আওয়ামী লীগ সভাপতি মো. ইমরান, যুগ্ম সমন্বয়ক আবু হাসনাত চৌধুরী, ডা. হোসেন আহমেদ, এসআই মো. আজাদ হোসেন, শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, মুহাম্মদ হাফেজ, নেজাম উদ্দিন সুলতানী, মো. মাহমুদুল হক চৌধুরী। উপস্থিত ছিলেন হাফেজ মো. সেলিম।

সমাবেশ শেষে জয় বাংলা স্লোগানে মুজিববর্ষকে স্বাগত জানানো হয়। শিক্ষার্থীদের নিয়ে প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেন সুচিন্তা স্টুডেন্টস অ্যান্ড ইয়ুথ উইং, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর যুগ্ম সমন্বয়ক সৌরভ মুৎসুদ্দী, সদস্য সুমন মাহমুদ ও সৌরভ কুমার।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।