ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনা ভাইরাস বিষয়ে চসিকের জরুরি সভা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
করোনা ভাইরাস বিষয়ে চসিকের জরুরি সভা

চট্টগ্রাম: বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানো চীনের করোনা ভাইরাসে বাংলাদেশে এখনো পর্যন্ত আক্রান্ত হয়েছে মর্মে কোনো তথ্য পাওয়া যায়নি। এরপরও মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ছে, তবে আমাদের সরকার এ বিষয়ে সতর্ক রয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) নগরের টাইগারপাসের চসিক কার্যালয়ে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রান্ত বিষয়ে জরুরি সভায় মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

সভায় চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডাক্তার হাসান শাহরিয়ার কবীর, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, সচিব মোহাম্মদ আবু শাহেদ চৌধুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ আলী, মেমন মাতৃসদন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট প্রীতি বড়ুয়া, মেমন মাতৃসদন হাসপাতালের ইনচার্জ আশীষ মুখার্জি প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, আতঙ্কিত হওয়ার কিছু নেই। সচেতনতাই এর অন্যতম প্রতিরোধ ব্যবস্থা।

তারপরও যেকোনো উপায়ে দেশে যাতে এ ভাইরাস প্রবেশ করতে না পারে সেই জন্য প্রত্যেকেই সতর্কতার অংশ হিসেবে মুখে মাস্ক ব্যবহার করা, গণপরিবহন ও ময়লা পোশাক এড়িয়ে চলা, প্রচুর রস এবং পর্যাপ্ত পানি পান করা, ঘরে ফিরে হ্যান্ডওয়াশ দিয়ে ভালো করে হাত ধোয়া, ডিম কিংবা মাংস রান্নার সময় ভালো করে সেদ্ধ করা, নিয়মিত থাকার ঘর এবং কাজের জায়গা পরিষ্কার রাখতে হবে।

মেয়র জরুরি প্রয়োজনে নগরবাসীকে চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত জেনারেল হাসপাতাল, মেমন মাতৃসদন হাসপাতালসহ ওয়ার্ডের স্বাস্থ্যকেন্দ্রগুলোতে দায়িত্বরত চিকিৎসকের পরামর্শ নেওয়ার আহ্বান জানান।

>> করোনা ভাইরাস: চীনের যাত্রীদের স্ক্রিনিং শাহ আমানতে

বাংলাদেশ সময়:  ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।