bangla news

ফের অবরোধ ডাক চবি ছাত্রলীগের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৭ ৬:০৫:৪৬ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন রেড সিগনালের (আরএস) দুই কর্মীকে মারধরের ঘটনায় দুই দফা দাবিতে অনির্দিষ্টকালের অবরোধ ডাক দিয়েছে ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনারের অনুসারী গ্রুপটি।

সোমবার (২৭ জানুয়ারি) বিকেল ৫টায় এ ঘোষণা দেন আরএস গ্রুপের নেতা রকিবুল হাসান দিনার।

পূর্বঘটনার জেরে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ক্যাফেটেরিয়ায় আরএস গ্রুপের দুই কর্মী ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের মোহাম্মদ আরমান ও এমরান আশিককে মারধর করে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইনের নেতাকর্মীরা।

এ ঘটনায় দুপুর আড়াইটার বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী শাটল ট্রেন ফতেয়াবাদ স্টেশনে পৌঁছালে হোস পাইপ কেটে দেয় আরএস গ্রুপের অনুসারীরা। ফলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চলাচল বন্ধ ছিলো। বিকেল ৫টায় হামলাকারীদের শাস্তি ও ঘটনার দায়ভার গ্রহণ করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর পদত্যাগের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে আরএস গ্রুপের নেতা রকিবুল হাসান দিনার।

রকিবুল হাসান দিনার বাংলানিউজকে বলেন, দুই দফা দাবিতে আজ থেকে অনির্দিষ্টকালের অবরোধ ঘোষণা করা হয়েছে। ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর পদত্যাগ, ছাত্রলীগ কর্মী ও এলাকাবাসীর ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে অবরোধ চলবে।

ষোলশহর স্টেশনের সহকারী মাস্টার তন্ময় মজুমদার বাংলানিউজকে বলেন, ট্রেনের হোস পাইপ কেটে দেওয়ায় দুপুরের ট্রেনটি ফতেয়াবাদ স্টেশন থেকে বিকেলে ছেড়ে যায়। তবে রাতের ট্রেন চলবে কিনা সে বিষয়ে এখনো বলা যাচ্ছে না।

চবি প্রক্টর এসএম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, আমরা তাদের বারবার বোঝানোর চেষ্টা করে আসছি। তবে তারা আমাদের কথা শুনছে না। নিজেদের মধ্যে মারামারি করে ট্রেনের হোস পাইপ কেটে দেওয়া দুঃখজনক।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
এমএ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-27 18:05:46