ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রধানমন্ত্রীর কণ্ঠে ‘আঁরা চাটগাঁইয়া নওজোয়ান’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
প্রধানমন্ত্রীর কণ্ঠে ‘আঁরা চাটগাঁইয়া নওজোয়ান’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

চট্টগ্রাম: ‘যেহেতু এটা সাংস্কৃতিক বিষয়, টেলিভিশন। তাই আমরা যদি একটি গান শুনতে পারতাম ভালো হতো না!’ এরপর প্রধানমন্ত্রী মলয় ঘোষ দস্তিদারের বিখ্যাত ‘আঁরা চাটগাঁইয়া নওজোয়ান...ঝড়-তুফান’ গানটি একটু গেয়ে শোনান।

তিনি বলেন, ‘এখানে একজনও গায়ক নেই। এটা একটা কথা হলো!’

এ সময় গান গাওয়ার জন্য এগিয়ে আসেন আধুনিক গানের শিল্পী মোস্তফা কামাল।

বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে অনেক অনেক শুভেচ্ছা। আপনি যে চট্টগ্রামের গান শুনতে চেয়েছেন সেই জন্য বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে চট্টগ্রামের একটি আঞ্চলিক গান একটুখানি শুনাচ্ছি।

এরপর তিনি শোনান সনজিৎ আচার্যের বিখ্যাত চট্টগ্রামের আঞ্চলিক গান- ‘বাঁশখালী মইষখালী পাল উড়াইয়া দিলে সাম্পান গুরগুরাই টানে / পাল তুলিয়া দিলে সাম্পান গুরগুরাই টানে / হন হন যাবি আঁর সাম্পানে? কর্ণফুলীর মাঝি আই যাইয়ুম ভাটি উজানে / হন হন যাবি আঁর সাম্পানে?’

জেলা প্রশাসকের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে চট্টগ্রামের গান শুনেন প্রধানমন্ত্রী।  ছবি: সোহেল সরওয়ারগান শেষ করার পর হাততালি দেন প্রধানমন্ত্রী। এ সময় উচ্ছ্বসিত কণ্ঠে তিনি বলেন, ‘খুব ভালো, খুব সুন্দর। অনেক অনেক ধন্যবাদ। ’

রোববার (২৬ জানুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের ১২ ঘণ্টা সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানের চিত্র এটি।

একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী উদ্বোধন করেন চট্টগ্রাম ওয়াসার ‘চট্টগ্রাম পানি সরবরাহ উন্নয়ন ও স্যানিটেশন প্রকল্প’র (১ম সংশোধিত) আওতায় নির্মিত ‘শেখ রাসেল পানি শোধনাগার’।

বাংলাদেশ সময়:  ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।