ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘কর্ণফুলী টানেল দেশের প্রবৃদ্ধিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
‘কর্ণফুলী টানেল দেশের প্রবৃদ্ধিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে’ ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘নদীর তলদেশে একটি টানেল, এটি সত্যি অভিনব ও বিস্ময়কর বিষয়। কাজেই এটি বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যসহ প্রতিটি ক্ষেত্রে অনেক ইতিবাচক। অর্থনীতি-তো আছেই বিশেষ করে দেশের প্রবৃদ্ধিকে অনন্য এক উচ্চতায় নিয়ে যাবে।

শনিবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ নির্মাণ প্রকল্প এলাকা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে কর্ণফুলী টানেল (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল) অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করবে।

চট্টগ্রাম ও এর পার্শ্ববর্তী এলাকার যাতায়াত ব্যবস্থার উন্নয়নে এই টানেল এক নতুন মাত্রা যোগ করবে।

স্পিকার বলেন, সমগ্র বিশ্ববাসীর কাছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়নে বাংলাদেশ আজ উন্নয়নে বিস্ময়। ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’-এর কাজ প্রায় অর্ধ-শতাংশ সম্পন্ন হয়েছে, এটি অত্যন্ত আনন্দ ও গর্বের বিষয়। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করা সম্ভব হবে।

টানেল পরিদর্শনকালে প্রকল্প ম্যানেজার, প্রকল্প পরিচালক ও চায়না কন্সট্রাকশন কমিউনিকেশনস প্রকল্পের অগ্রগতি সম্পর্কে স্পিকারকে অবহিত করেন।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে হুইপ সামশুল হক চৌধুরী, সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, বেগম ওয়াসিকা আয়েশা খান, সেতু বিভাগের প্রধান প্রকৌশলী, জেলা প্রশাসক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad