ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা

চট্টগ্রাম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে চট্টগ্রাম বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ ও রচনা প্রতিযোগিতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ জানুয়ারি) কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং’র সহযোগী অধ্যাপক ড. সুমন বড়ুয়া।

কলেজের অধ্যক্ষ ড. জাহেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন কলেজের রসায়ন বিভাগের প্রধান ফরিদ আহমেদ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের প্রধান ফরিদুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে ড. সুমন বড়ুয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের ইতিহাসের মহানায়ক।

বাঙালি জাতির অপূর্ব আবেগের নাম তিনি। তার বিস্তৃতি দিগন্ত প্রসারী। জাতির জনক সম্পর্কে না জানলে সারাজীবন অতৃপ্তিই রয়েই যাবে।

পরে কুইজ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী ১৭ শিক্ষার্থীর হাতে ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ ও ইতিহাসের মহানায়ক: বঙ্গবন্ধু শেখ মুজিব তুলে দেন অতিথিরা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি হাতে নেয় চট্টগ্রাম বিজ্ঞান কলেজ। এর অংশ হিসাবে সম্প্রতি কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর ওপর কুইজ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২২৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০

এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad