bangla news

ট্রেনে ডিজিটাল মেশিনে হবে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৫ ৮:৫৩:২৫ পিএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: অ্যানালগ থেকে বেরিয়ে আসছে বাংলাদেশ রেলওয়ে। অনলাইনে টিকিট সেবা দেওয়ার পর এবার ট্রেনে টিকিটবিহীন যাত্রীদের কাছ থেকে জরিমানা আদায়ে পরীক্ষামূলভাবে চালু করেছে ডিজিটাল মেশিন (পিওএস)।

ইতোমধ্যে কয়েকটি ট্রেনে এই সেবা চালু করা হয়েছে। এই উদ্যোগ সফল হলে প্রত্যেক ট্রেনে টিকিট চেকাররা এই মেশিনের মাধ্যমে জরিমানা আদায় করবেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী বাংলানিউজকে জানান, এই মেশিনের মাধ্যমে টিকিট চেকাররা খুব সহজে জরিমানা আদায় করতে পারবেন। যাত্রীদের কাছ থেকে কতো টাকা জরিমানা আদায় করা হয়েছে তা সফটওয়ারের মাধ্যমে কম্পিউটারে ওঠে যাবে।

যাত্রীরা কত টাকা দিয়েছেন বা তারা কত দূরত্ব পর্যন্ত যেতে পারবেন? তার একটি রিসিভ কপি যাত্রীরা পাবেন। ফলে যাত্রীরাও হয়রানি থেকে মুক্ত হলো।

এর আগে গত ২১ জানুয়ারি রেলভবনে রেলওেয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠকে এই ডিজিটাল মেশিন নিয়ে আলোচনা করা হয়। পরে টিকিট চেকারদের এ বিষয়ে বিস্তারিত বুঝিয়ে দেওয়ার পর ২২ জানুয়ারি থেকে পরীক্ষামূলক ট্রেনে এই মেশিন চালু করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০

জেইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-25 20:53:25