ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

বই পড়লে আমরা স্বপ্ন ছুঁতে পারবো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, জানুয়ারী ২৬, ২০২০
 বই পড়লে আমরা স্বপ্ন ছুঁতে পারবো অতিথিদের সঙ্গে সামাজিক সংগঠন আস্থার বই পড়া উৎসবে বিজয়ীরা

চট্টগ্রাম: আমরা এখন যে সময়ে প্রবেশ করছি, সেখানে শুধু কায়িক শ্রম নির্ভর হলে চলবে না। আমাদের মগজকেও কাজে লাগাতে হবে। তাই বই পড়তে হবে। বই পড়লে আমরা আমাদের স্বপ্নকে ছুঁতে পারবো।

শনিবার (২৫ জানুয়ারি) বিকেলে সামাজিক সংগঠন 'আস্থা'র উদ্যোগে বইপড়া উৎসবে প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী এসব কথা বলেন।   

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলম।

বিশেষ অতিথি ছিলেন চসিক কাউন্সিলর আবিদা আজাদ, কাট্টলী বইমেলা উদযাপন পরিষদের আহ্বায়ক আলাউদ্দিন চৌধুরী, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মুকেশ দত্ত।

অতিথিরা শিক্ষার্থীদের বই পড়ার গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন।

আলোচনা পর্ব শেষে পাঠকের মুখোমুখি হয়ে নিজেদের সাহিত্য রচনার নানা দিক তুলে ধরেন কবি বিশ্বজিৎ চৌধুরী ও কবি-সাংবাদিক ওমর কায়সার।

তারা বলেন, আমরা অনেক মেধাবী একটি জাতি। এটি বুঝতে না পেরে আমাদের দেশকে ৪০ বছর আগে বটমলেস কান্ট্রি বলেছিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার। তখন আমরা সদ্য স্বাধীন দেশ। তাই তার জবাব দিতে পারিনি। এখন আমরা শিল্পে, বাণিজ্যে, জ্ঞানে ও মননে অনেক এগিয়েছি।

আলোচনা শেষে বই পড়া উৎসবের বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার হিসেবে বই ও সনদ বিতরণ করেন। এরপর ছিলো জাদুশিল্পী শিপন চক্রবর্তীর মনোমুগ্ধকর প্রদর্শনী।

বিভিন্ন পর্বে অংশ নেন বই পড়া উৎসবের আয়োজক উজ্জ্বল দে, বিভাষ দত্ত, দিবাকর দাশ, জুয়েল শীল, শিপন আচার্য্য, শুভ্রজিৎ বড়ুয়া, এন্টন, আশীষ ও মামুন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa