bangla news

নেতার পিছনে ঘুরাঘুরি ছাত্রনেতাদের কাজ নয়: নওফেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৫ ১:১০:০৫ পিএম
বক্তব্য দেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। ছবি: সোহেল সরওয়ার

বক্তব্য দেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: বড় বড় নেতাদের পিছনে ঘুরাঘুরি করা ছাত্রনেতাদের কাজ নয় বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার (২৫ জানুয়ারি) সকালে নগরের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম সংলগ্ন মাঠে স্কুল শিক্ষার্থীদের বাস সার্ভিস উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ছাত্র-ছাত্রীরা কি চায় সে জিনিসটা জানতে হবে। গঠনমূলক রাজনীতি করলে অবশ্যই ছাত্ররাজনীতির প্রতি আস্থা আসবে এবং ছাত্ররাজনীতি সার্থক হবে।

স্কুল শিক্ষার্থীদের বাস সার্ভিস উদ্বোধন করেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। ছবি: সোহেল সরওয়ারএসময় মন্ত্রী বলেন, আমাদের মধ্যে একটি মানসিকতা রয়েছে। স্কুল-কলেজ শেষ করে আমাদের বড় বড় চাকরি পেতে হবে, সরকারি বড় পদে যেতে হবে। এই যে চিন্তাটা, অত্যন্ত সংকীর্ণ চিন্তা। তোমাদের সব সময় সাধারণ মানুষের কথা চিন্তা করতে হবে। শিক্ষাজীবন শেষ করে সাধারণ মানুষের মতো জীবনযাপন করতে কোনো লজ্জা নেই। কোনো পেশাকে ছোট করে দেখা উচিত নয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বলেন, বর্তমান সরকার শিক্ষা এবং শিক্ষার্থীদের উন্নয়নে বিভিন্ন রকম কর্মসূচি হাতে নিয়েছে। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী স্কুল শিক্ষার্থীদের জন্য ১০টি বাস উপহার দিয়েছেন। আশা করবো এসব বাস শিক্ষার্থীরা নিজ দায়িত্বে রক্ষণাবেক্ষণ করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্পগ্রুপ জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল।

স্কুল শিক্ষার্থীদের বাস। ছবি: সোহেল সরওয়ারবাংলাদেশ সরকার, বিআরটিএ এবং জিপিএইচ ইস্পাতের সহযোগীতায় এই বাস সার্ভিস চালু করা হয়। নগরের সরকারি-বেসরকারি সব স্কুল শিক্ষার্থী পরিচয়পত্র দেখিয়ে বাসে চলাচল করতে পারবে। মাত্র ৫ টাকা ভাড়ায় যে কোনো স্টপেজে নামতে পারবে তারা।

শিক্ষার্থীদের কাছ থেকে ভাড়া সংগ্রহের জন্য বাসে কোনো লোক থাকবে না। একটি নির্ধারিত বক্সে শিক্ষার্থীরা ভাড়া জমা দেবে। প্রতিটি বাসে ৪টি করে সিসিটিভি ক্যামেরা থাকবে। বাসের সব কার্যক্রম সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হবে।

বাংলাদেশ সময় ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
এমএম/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-25 13:10:05