bangla news

আট দেশের ক্বারি নিয়ে ক্বিরাত সম্মেলন শনিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৪ ৫:২৪:০৮ পিএম
ক্বিরাত সম্মেলনস্থল পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার।

ক্বিরাত সম্মেলনস্থল পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার।

চট্টগ্রাম: জর্ডান, ইরান, মিশর, তুরস্ক, মরক্কো, মালয়েশিয়া, থাইল্যান্ড ও বাংলাদেশের ক্বারিদের অংশগ্রহণে শনিবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ২০তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন।

নগরের জমিয়াতুল ফালাহ মসজিদ প্লাজায় একদিনের এ সম্মেলন আয়োজনের সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুরে বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান সম্মেলনস্থল পরিদর্শন করেন। এ সময় আয়োজকদের পক্ষে তার সঙ্গে ছিলেন পিএইচপি ফ্যামিলি ও সম্মেলন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

বিভাগীয় কমিশনার সম্মেলনস্থল পরিদর্শন শেষে বলেন, বিখ্যাত ক্বারিদের কন্ঠে পবিত্র কোরআন শরীফের মনমুগ্ধকর তেলোয়াত শোনা একটি বিরল সুযোগ। এ ধরনের সম্মেলন আয়োজনের জন্য পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহম্মদ মিজানুর রহমানকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, এ সম্মেলন সফল করতে প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তা দেওয়া হবে।পরিবারের সবাইকে নিয়ে নির্ভয়ে নগরবাসী এ সম্মেলনে যোগ দিতে পারবেন।

সুফি মোহম্মদ মিজানুর রহমান জানান, মসজিদ প্লাজা, মাঠ ও আশপাশে মুসল্লিদের জন্য এবং মসজিদের নিচে এলইডি টিভির মাধমে মহিলাদের জন্য বিশেষ ব্যবস্থায় আট দেশের ক্বারিদের তেলোয়াত শোনার ব্যবস্থা থাকবে।

পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় এবং আন্তর্জাতিক কুরআন তেলওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে এ সম্মেলনের আয়োজন করছে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ। আঞ্জুমান-এ-রহমানিয়া আহমাদিয়া সুন্নিয়া ট্রাস্ট, গাউছিয়া কমিটি বাংলাদেশ এতে সার্বিক সহযোগিতা করছে।

সম্মেলনে যোগ দিতে মিশরের ক্বারি শাইখ আদিল আল-বায, তুরস্কের ক্বারি হুসাইন তুরকান, ইরানের ক্বারি কারিম মনসুরি, জর্দানের ক্বারি সামিহ আল আসামেনাহ, মরক্কোর ক্বারি আহমাদ আল খালদী, মালয়েশিয়ার ক্বারি ওয়ান আইনুদ্দিন হিলমী বিন আবদুল্লাহ, থাইল্যন্ডের ক্বারি মুয়াব মোস্তফা বাংলাদেশে পৌঁছেছেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-24 17:24:08