ঢাকা, রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১, ২১ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

পরীক্ষা চলাকালীন রেলের জিএমের হস্তক্ষেপ!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
পরীক্ষা চলাকালীন রেলের জিএমের হস্তক্ষেপ!

চট্টগ্রাম: নগরের খুলশীর রেলওয়ের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) ট্রেনিং সেন্টারে হাবিলদার পদে পদোন্নতি পরীক্ষা দিচ্ছিলেন ৪২ জন নায়েক। ২০ মিনিট চললো পরীক্ষা, এর মধ্যে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. সাদেকুর রহমান হাজির। পরীক্ষা কমিটিকে তিনি বললেন, এ পরীক্ষা হবে না। বন্ধ করতে হবে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকাল ১১টার দিকে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) নাসির উদ্দিন আহমেদের নির্দেশে চলমান এ পরীক্ষা বন্ধ করে দেন সাদেকুর রহমান।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন পরীক্ষার্থীরা।

হতবাক হয়ে যান পরীক্ষা কমিটির সদস্যরা।

আরএনবি সূত্র জানায়, আরএনবির নায়েক থেকে হাবিলদার পদের পদোন্নতি পরীক্ষার বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল অনেক আগে। প্রাথমিকভাবে বাছাই করে ৪২জনকে মনোনিত করা হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ছিলো তাদের পদোন্নতি পরীক্ষা। তারা ২০ মিনিট পরীক্ষাও দেন। কিন্তু হঠাৎ বিভাগীয় ব্যবস্থাপক এসে ১০টা ৫০ মিনিটের দিকে পরীক্ষা বন্ধ করার নির্দেশ দেন।

সম্প্রতি সংস্থাপন মন্ত্রণালয়ের আদেশে রেলওয়ে'র নন গেজেটেড রিক্রুটমেন্ট রুল বাতিল করার কারণে পরীক্ষা বন্ধ করা হয় বলে জানান রেলওয়ের ব্যবস্থাপক সাদেকুর রহমান।

আরএনবির কর্মকর্তারা জানান, সংস্থাপন মন্ত্রণালয় রেলওয়ে নিরাপত্তা বাহিনী নিয়োগ বিধি বাতিল করা করেনি। কারণ আরএনবির নিজস্ব নিয়োগবিধি রয়েছে। এ বিষয়টি রেলওয়ের জিএমকে বোঝানোর পর তিনি বুঝতে পারেন।

এ বিষয়ে জানতে রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) নাসির উদ্দিন আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

রেলওয়ের ব্যবস্থাপক সাদেকুর রহমানকে কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি আরএনবি চট্টগ্রাম বিভাগের কমান্ড্যান্টের সঙ্গে এ বিষয়ে কথা বলতে বলেন।

কমান্ড্যান্ট মো. আশাবুল ইসলাম বাংলানিউজকে বলেন, জিএমের নিজস্ব ক্ষমতাবলে পরীক্ষা বন্ধ করে দিয়েছেন। তবে আমাদের নিয়োগবিধি আলাদা।   আমরা চাইলে নিয়োগ ও পদোন্নতির পরীক্ষা নিতে পারি।

বাংলাদেশ সময়: ২০১০ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa