bangla news

আল্টিমেটাম দিয়ে শিথিল চবি ছাত্রলীগের অবরোধ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৩ ৮:৩৭:৫০ পিএম
প্রেস ব্রিফিং করেন ছাত্রলীগ নেতারা। ছবি: বাংলানিউজ

প্রেস ব্রিফিং করেন ছাত্রলীগ নেতারা। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ৫ দফা দাবি পূরণের সময়সীমা দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ডাকা অনির্দিষ্টকালের অবরোধ শিথিল ঘোষণা করেছেন শাখা ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসের সামনে প্রেস ব্রিফিং করেন অবরোধের ডাক দেয়া ছাত্রলীগের বগিভিত্তক সংগঠন বিজয় গ্রুপের নেতা-কর্মীরা।

এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ৫ দফা দাবি উত্থাপন করে তা পূরণে রোববার (২৬ জানুয়ারি) দুপুর ১টা পর্যন্ত সময়সীমা দেন তারা। আল্টিমেটামের সময়সীমা পর্যন্ত অবরোধ শিথিলের ঘোষণা দেওয়া হয়।

প্রেস ব্রিফিং করে বিজয় গ্রুপের ৫ দফা দাবি তুলে ধরেন রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফারদিন রাইয়ান এবং আরবি বিভাগের শিক্ষার্থী সাহিল কবীর।

তাদের ঘোষিত ৫ দফা দাবি হচ্ছে- বুধবার সোহরাওয়ার্দী হলে ঢুকে তিন কর্মীর উপর হামলাসহ সব ঘটনার নির্দেশদাতা চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এবং ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার, ছাত্রত্বহীন ও বয়স উত্তীর্ণ সভাপতি রুবেলকে বহিষ্কার করতে কেন্দ্রীয় ছাত্রলীগকে অবগত করা, বিজয় গ্রুপের নেতা-কর্মীদের উপর সব হামলায় জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার, বুধবার সোহরাওয়ার্দী হল থেকে আটক বিজয় গ্রুপের ৮ নেতা-কর্মীকে নিঃশর্ত মুক্তি এবং বিজয় গ্রুপের আহত কর্মীদের চিকিৎসা ও সার্বিক সহায়তা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর এস এম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, তাদের দাবিগুলো যৌক্তিক কিনা সেটা বিবেচনা করে দেখা হবে। যৌক্তিক হলে সেই অনুযায়ী ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রসঙ্গত, বুধবার (২২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে কথা কাটাকাটির জেরে ‘সিএফসি’ ও ‘বিজয়’ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হন ৪ জন। এ ঘটনায় অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেয় ‘বিজয়’ গ্রুপ। পরিস্থিতি নিয়ন্ত্রণে বুধবার রাতে হলে দুই দফা তল্লাশি চালায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে দুই গ্রুপের ২০ কর্মীকে আটক করে পুলিশ।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এমএ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-23 20:37:50