bangla news

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং বিরোধী র‍্যালি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২২ ৪:০৬:২৯ পিএম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং বিরোধী র‍্যালি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং বিরোধী র‍্যালি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ‘নবীন তোমায় স্বাগত জানাই চবি ক্যাম্পাসে, প্রয়োজনে প্রবীণদের পাবে তোমার পাশে’ প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) র‍্যাগিং বিরোধী র‍্যালি করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

বুধবার (২২ জানুয়ারি) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে র‍্যালিটি শুরু হয়ে চবি'র কেন্দ্রীয় খেলার মাঠে এসে শেষ হয়।

এতে অংশ নিয়ে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নির্দেশনার আলোকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে র‍্যাগিং ও ড্রাগমুক্ত ক্যাম্পাস এবং চলমান শিক্ষাবান্ধব পরিবেশ বজায় রাখতে এ শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। এ আয়োজনে বিশ্ববিদ্যালয় পরিবারের সবাই অংশ নিয়েছেন।

উপাচার্য বলেন, শুধু পঠন-পাঠন নয়; জ্ঞান সৃজন এবং জ্ঞান বিতরণের মাধ্যমে সৎ, দক্ষ, যোগ্য ও আলোকিত মানবসম্পদ উৎপাদনই বিশ্ববিদ্যালয়ের মূল লক্ষ্য। এ লক্ষ্যকে ধারণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন চলমান শিক্ষা-গবেষণার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুন্ন রাখতে বদ্ধপরিকর।

তিনি বলেন, জঙ্গি-সন্ত্রাস-মাদক ও দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স নীতি অনুসরণ করে বর্তমান চবি প্রশাসন ক্যাম্পাসকে র‍্যাগিং ও ড্রাগমুক্ত ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতো প্রচেষ্টা অব্যাহত রেখেছে। নবীন-প্রবীণের মিলনে এ শিক্ষাঙ্গন সৌহার্দ ও সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত। 

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এমএ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-22 16:06:29