bangla news

উচ্চ শিক্ষায় অবদান রাখছে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২১ ৮:৩৫:০৮ পিএম
বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিরা

বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিরা

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির ১৯ বছর পূর্তি ও ২০ বছরে পদার্পণ উপলক্ষে ‘ইউনিভার্সিটি ডে-২১ জানুয়ারি’উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল ১১টায় বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ‘ইউনিভার্সিটি ডে-২১ জানুয়ারি’উদযাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খ্যাতিমান সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য হাসিনা মহিউদ্দিন ও বোরহানুল হাসান চৌধুরী সালেহিন।

অধ্যাপক ড. অনুপম সেন বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা মানবতাবাদি রাজনীতিক প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। তিনি অনুভব করেন, চট্টগ্রাম ও চট্টগ্রামের মানুষকে এগিয়ে নিতে হলে শিক্ষাক্ষেত্রে এগিয়ে যেতে হবে।

‘এই অনুভব থেকে তিনি অনেক স্কুল ও কলেজ প্রতিষ্ঠা করেন। পরে ২০০১ সালে, চট্টগ্রামে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় গড়ার স্বপ্ন থেকে স্ব-উদ্যোগে প্রতিষ্ঠা করেন প্রিমিয়ার ইউনিভার্সিটি।’

তিনি বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির মান উন্নয়নে এবিএম মহিউদ্দিন চৌধুরী নিরন্তর ভাবতেন ও এ ইউনিভার্সিটিকে সময় দিতেন। জীবনের শেষ দিনেও তিনি এ ইউনিভার্সিটিতে সভা করেছিলেন।

তিনি আরও বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটি এখন বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়। আমার বিশ্বাস, বাংলাদেশকে শিক্ষায় এগিয়ে নেয়ার ক্ষেত্রে এ বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্রমশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।

বোর্ড অব ট্রাস্টিজের সদস্য হাসিনা মহিউদ্দিন বলেন, নামে ও গৌরবে প্রিমিয়ার ইউনিভার্সিটি প্রতিষ্ঠিত। বোর্ড অব ট্রাস্টিজের সদস্য বোরহানুল হাসান চৌধুরী সালেহিন শিক্ষার্থীদের আন্তরিকভাবে শিক্ষাদানের জন্য প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুদ্দিন মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম, ব্যবসা-প্রশাসন বিভাগের প্রফেসর অমল ভূষণ নাগ, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, প্রক্টর আহমদ রাজীব চৌধুরী প্রমুখ।

‘ইউনিভার্সিটি ডে-২১ জানুয়ারি’ উদযাপন অনুষ্ঠান বেলুন উড়িয়ে উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য ড. অনুপম সেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-21 20:35:08