bangla news

চবি ছাত্রীকে মারধর, বাড়িওয়ালার শাস্তির দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২১ ৩:১৪:৫৭ পিএম
চবি শিক্ষার্থীদের মানববন্ধন

চবি শিক্ষার্থীদের মানববন্ধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: তৃতীয় বর্ষের এক ছাত্রীকে মারধর করায় বাড়িওয়ালার শাস্তি চেয়ে মানববন্ধন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২১ জানুয়ারি) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এ কর্মসূচি পালন করেন সাধারণ শিক্ষার্থীরা।

তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাইমুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন ফারজানা আমিন সনিয়া, মুনাববির ইসলাম ও মো. শিপন।

শিক্ষার্থীরা বলেন, এ ঘটনা পর থেকে প্রতিটি শিক্ষার্থীর সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমরা শুধু ফেসবুকে স্ট্যাটাসে কমেন্ট করে প্রতিবাদ জানাই। আমাদের প্রতিবাদ এতটুকুতেই সীমাবদ্ধ। নিজের সঙ্গে কোনো দুর্ঘটনা ঘটা ছাড়া আমাদের টনক নড়ে না। কাজেই পরবর্তীতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে জন্য সতর্ক হতে হবে।

মানববন্ধনে শিক্ষার্থীরা মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ জানান। পরে শহীদ মিনার থেকে মৌন মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর ৫টি লিখিত দাবি জানান।

অভিযুক্ত বাড়িওয়ালাকে তিন দিনের মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় আনা। উক্ত বাসায় বসবাসরত চবি শিক্ষার্থীদের আবাসিক হলে সিটের ব্যবস্থা করা এবং একই বাসায় কোনো শিক্ষার্থী যাতে না ওঠে সে ব্যবস্থা করা। ছাত্রীদের আবাসনের সমস্যা শতভাগ দূর করা।ক্যাম্পাসের বাড়ি মালিকদের সঙ্গে বসে ভাড়াসহ সুনির্দিষ্ট নীতিমালা তৈরি করা। চবি ক্যাম্পাস ও এর আশপাশে যেসব বাসায় চবি শিক্ষার্থীরা থাকেন সেসব বাসার হোল্ডিং নম্বরসহ মালিকের পূর্ণাঙ্গ তথ্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে সংরক্ষিত রাখা।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এমএ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-21 15:14:57