ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অনলাইন এক্সপোর্ট বিষয়ক কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
অনলাইন এক্সপোর্ট বিষয়ক কর্মশালা অনলাইন এক্সপোর্ট বিষয়ক কর্মশালা

চট্টগ্রাম: কোরিয়ান উরি ব্যাংক চট্টগ্রাম শাখার উদ্যোগে ‘অনলাইন এক্সপোর্ট’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

নগরের আগ্রাবাদে স্থানীয় একটি হোটেলে সম্প্রতি এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালার উদ্বোধন করেন উরি ব্যাংক বাংলাদেশের প্রধান ব্যবসায় উন্নয়ন কর্মকর্তা সাং সি বে।

কর্মশালায় চট্টগ্রাম ইপিজেড, কর্ণফুলি ইপিজেড, কোরিয়ান ইপিজেড, কুমিল্লা ইপিজেড এবং ইপিজেডের বাইরে রফতানি ও রফতানি প্রক্রিয়া সংশ্লিষ্ট বিভিন্ন শিল্পকারখানার কর্মকর্তা এবং বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা অংশ নেন।

কর্মশালায় উরি ব্যাংক চট্টগ্রাম শাখার ব্যবস্থাপক খোরশেদ কাদের চৌধুরী  ট্র্রেড বেইসড মানি লন্ডারিং’ বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন।

‘এক্সপোর্ট ও এক্সপোর্ট অনলাইন মনিটরিং সিস্টেম রিপোর্টিং’ বিষয়ে বক্তব্য দেন উরি ব্যাংকের কর্মকর্তা মনিরুল আলম ও মমতা ইন্দু। ‘ফরেন ডিরেক্ট ইনভেস্টমেন্ট ও রিপোর্টিং’ বিষয়ে বক্তব্য দেন উরি ব্যাংকের এভিপি এসএম রাকিবুল হাসান।

কর্মশালায় উপস্থিত ছিলেন উরি ব্যাংক চট্টগ্রাম অঞ্চলের কর্মকর্তা ফকির আসাদুজ্জামান, রূপতনু বড়ুয়া, মো. আবুল মনছুর, শায়লা শারমিন, মনজুর মোরশেদ পাটোয়ারী, এস এম আবদুল মাঈন, এস এম আলী আদনান, তারেক আজিজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।