bangla news

‘আল্লাহর সস্তুষ্টি অর্জনের অন্যতম পন্থা উছুলে ছাবআ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৯:০৫:১৯ পিএম
উছুলে ছাবআ স্মারক গ্রন্থের প্রকাশনা উৎসব। ছবি: বাংলানিউজ

উছুলে ছাবআ স্মারক গ্রন্থের প্রকাশনা উৎসব। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ‘মাইজভাণ্ডারী তরিকার মাধ্যমে আল্লাহ ও রাসূলের সস্তুষ্টি অর্জনের অন্যতম পন্থা উছুলে ছাবআ। উছুলে ছাবআ চর্চার মাধ্যমে সাধারণ মানুষ অসাধারণ হয়ে উঠতে পারেন। আল্লাহর ও তার রাসূলের সন্তুষ্টি অর্জন করতে পারেন। উছুলে ছাবআ’র চর্চাকারীরা আত্মশুদ্ধির মাধ্যমে সকল খারাপ কাজ হতে বিরত থাকেন।’

রোববার (১৯ জানুয়ারি) চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে উছুলে ছাবআ স্মারক গ্রন্থের প্রকাশনা উৎসব ও সুধী সমাবেশে এসব কথা বলেন বক্তারা।

গাউছুল আজম মাইজভাণ্ডারী হযরত মওলানা শাহছুফী সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (ক.) এর ১১৪ তম ওরশ উপলক্ষে গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.)’র পৃষ্ঠপোষকতায় ১০ দিনব্যাপী কর্মসূচির ৫ম দিন এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘ইসলামের নামে হানাহানি, বোমাবাজি কখনও ইসলাম হতে পারে না। ইসলাম শান্তির ধর্ম। আউলিয়া কেরামের মাধ্যমে বিশ্বে ইসলাম প্রচারের ব্যবস্থা সূফীজম। সূফীজমের অনুসারীরা শান্তিপ্রিয়। সূফীজমের অনুসারীরা রাসূল (স.)’র সঠিক আদর্শ অনুসরণ করেন। ’

গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের নায়েব সাজ্জাদানশীন ও মাইজভাণ্ডারী ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (ম.)’র সভাপতিত্বে প্রকাশনা উৎসব ও সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী।

অতিথি ও আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান ড. এ এস এম বোরহান উদ্দিন, আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ জাফর উল্লাহ, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ শেখ সাদী, সরকারি আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক ড. মুহাম্মদ আনোয়ার হোসেন, ঢাকা আহসানিয়া ইনস্টিটিউট অব সূফীজমের সহকারী অধ্যাপক শায়খ মুহাম্মদ উছমান গনি।

গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.)’র আয়োজন ও ব্যবস্থাপনায় আগামি ২৪ জানুয়ারি (১০ মাঘ) মাইজভাণ্ডার দরবার শরীফের প্রতিষ্ঠাতা গাউছুল আজম মাইজভাণ্ডারী শাহ ছুফী সৈয়দ আহমদ উল্লাহ (ক.) এর বার্ষিক ওরশ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
এসকে/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 21:05:19