bangla news

বিমানবন্দরে সাড়ে ৩ কোটি টাকার ৬ কেজি স্বর্ণ উদ্ধার

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৮:৩৮:০৯ পিএম
উদ্ধার হওয়া স্বর্ণের দাম ৩ কোটি ৬০ লাখ টাকা

উদ্ধার হওয়া স্বর্ণের দাম ৩ কোটি ৬০ লাখ টাকা

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে একটি ফ্লাইটের যাত্রীর ফেলে যাওয়া ৬ কেজি ৮৪ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য ৩ কোটি ৬০ লাখ টাকা। 

রোববার (১৯ জানুয়ারি) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৪৮ ফ্লাইটের যাত্রীরা স্বর্ণগুলো ফেলে যান। 

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনারের নির্দেশনা অনুযায়ী দুবাই থেকে আসা বিমানের ফ্লাইটির যাত্রীদের ওপর নজরদারি বাড়ানো হয়। এ সময় এয়ারক্রাফট গেটের কাছে বোর্ডিং ব্রিজে ৫২টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ৬ কেজি ৮৪ গ্রাম। 

বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সরওয়ার-ই-জামান বাংলানিউজকে বলেন, কাস্টমসের কাছে গোপন সংবাদ থাকায় তল্লাশি কার্যক্রম জোরদার করা হয়। বিষয়টি আঁচ করতে পেরে কোনো একজন যাত্রী স্বর্ণভর্তি হাতব্যাগ বোর্ডিং ব্রিজে ফেলে যান। এরপর সেটি কাস্টমস কর্মকর্তারা খুঁজে পান। 

শাহ আমানত বিমানবন্দরে চোরাচালান, রাজস্ব ফাঁকি রোধে নজরদারি বাড়ানো হয়েছে বলে জানান তিনি। 

বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমসের ডেপুটি কমিশনার রিয়াদুল ইসলাম বাংলানিউজকে জানান, উদ্ধার করা স্বর্ণের বিষয় কাস্টমস আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। 

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমানবন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 20:38:09