bangla news

শিরোপা অক্ষুণ্ন রাখতে পেরে খুশি নৌবাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৮:০৬:০০ পিএম
নৌবাহিনী দলের সঙ্গে কোচ ফরিদ খান চৌধুরী

নৌবাহিনী দলের সঙ্গে কোচ ফরিদ খান চৌধুরী

চট্টগ্রাম: বেশ কয়েকদিন হলো দলের কোচের দায়িত্ব নিয়েছেন। এরই মধ্যে তার তত্ত্বাবধানে দল জিতেছে সেরার মুকুট। বলছি নৌবাহিনী দলের স্প্রিন্ট ইভেন্টের কোচ ফরিদ খান চৌধুরীর কথা।

বাংলাদেশ দলের সাবেক এ খেলোয়াড় দীর্ঘদিন ধরে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। টানা ৪ বার দলকে এনে দিয়েছেন চ্যাম্পিয়নশিপ। মাত্র তিন মাস আগে দায়িত্ব নেয়া ফরিদ খান এবারের জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় নৌবাহিনী দলকে এনে দিয়েছেন সর্বোচ্চ সংখ্যক স্বর্ণ।

২০১০ সালে জাতীয় পুরস্কার পাওয়া এ অ্যাথেলেট নিজের দল চ্যাম্পিয়ন হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে ফরিদ খান চৌধুরী বলেন, ‘খেলোয়াড়রা কঠোর পরিশ্রম করেছে। আগামীতে তারা এ ফলাফল অব্যাহত রাখবে বলে আশা করছি।’

নৌবাহিনী দলের সঙ্গে কোচ ফরিদ খান চৌধুরী

সদ্য সমাপ্ত এই প্রতিযোগিতায় ২১ টি স্বর্ণ, ১৮ টি রৌপ্য এবং আটটি ব্রোঞ্জসহ মোট ৪৭টি পদক নিয়ে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে বাংলাদেশ নৌবাহিনী। এছাড়া ১৪টি স্বর্ণ, ১৪টি রৌপ্য এবং ১৪টি ব্রোঞ্জসহ মোট ৪২টি পদক নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে বাংলাদেশ সেনাবাহিনী। এছাড়া একটি স্বর্ণ, একটি রৌপ্য এবং দুইটি ব্রোঞ্জ নিয়ে তৃতীয় স্থান অধিকার করেছে আনসার ভিডিপি।

এবারের প্রতিযোগিতায় ১০ দশমিক ৪০ সেকেন্ড সময় নিয়ে দ্রুততম মানব হয়েছেন ইসমাইল হোসেন এবং ১২ দশমিক ১০ সেকেন্ড সময় নিয়ে দ্রুততম মানবী হয়েছেন শিরিন আক্তার। বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের পৃষ্ঠপোষকতায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় আয়োজিত প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমাপনী ঘোষণা করেন ফেডারেশনের সহ-সভাপতি মো. ফারুকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
এমএম/এসকে/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 20:06:00