bangla news

শিক্ষার্থীদের মূল্যবোধ ও নৈতিক শিক্ষার ওপর গুরুত্বারোপ

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৭:৩২:১৩ পিএম
বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: শিক্ষার্থীদের মূল্যবোধ ও নৈতিক শিক্ষা দেওয়ার ওপর গুরুত্বারোপ করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (১৯ জানুয়ারি) সকালে চসিক পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভায় তিনি এসব বিষয়ে গুরুত্ব দেন।

মেয়র বলেন, চসিক পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ফলাফল শিক্ষা বোর্ডের ফলাফলের দিক থেকে পাসের হার বেশি হলেও মানের দিক থেকে এখনো পিছিয়ে আছে। শিক্ষার মান বাড়াতে প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষকরা যদি তাদের দায়িত্বের প্রতি অনুগত থেকে নিষ্ঠার সঙ্গে কাজ করেন তাহলে শিক্ষার্থীরা উপকৃত হবে। শিক্ষকরাই পারে শিক্ষার্থীদের কাউন্সেলিং করে সঠিক গাইডলাইন্সের মাধ্যমে তাদের গড়ে তুলতে।

তিনি বলেন, শিক্ষকতা পেশাটি একটি মহৎ পেশা। সবচেয়ে সম্মানজনক পেশা এটি। সমাজে শিক্ষকের মর্যাদা অনেক উপরে। তাই এ পেশার মর্যাদা  অক্ষুণ্ন রাখতে প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক ও অভিভাবক  সমন্বয়ে  শিক্ষার মানোন্নয়নে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

একজন শিক্ষার্থীর জীবনে নৈতিক শিক্ষার প্রভাব খুবই সহায়ক ভূমিকা পালন করে জানিয়ে মেয়র বলেন, এ প্রজন্মের শিক্ষার্থীরা যাতে বিপথগামী না হয়, ভালো আর মন্দের মধ্যে পার্থক্য বুঝতে পারে, তারা যেন আগামী দিনের সুনাগরিক হিসেবে তৈরি হতে পারে সেজন্য নৈতিক শিক্ষা প্রদানের মাধ্যমে পথপ্রদর্শক হিসেবে শিক্ষকদের কার্যকর ভূমিকা রাখতে হবে।

সভায় কাউন্সিলর গোলাম হায়দার মিন্টু, মো. আজম, মো. আবুল হাসেম, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, লামাবাজার এসএ সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহাদাত হোসেন মাহমুদ, অভিভাবক সদস্য জাহেদ রাজা, সদস্য শেলী আকতার, শিক্ষক প্রতিনিধি নুরুল কবির, আতিক উল্লাহ চৌধুরী, গোলজার বেগম সিটি করপোরেশন মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি মো. খসরু হোসেন, মো. আজিজুল হক, রোকসানা আকতার, শিক্ষক প্রতিনিধি রশ্নি আকতার, আমানত হোসেন, প্রধান শিক্ষক মো. সাইফুল্লাহ, কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজের অধ্যক্ষ ও সদস্যসচিব মনোয়ার জাহান বেগম, বিদ্যোৎসাহী সদস্য মো. ইব্রাহিম, এসএম শহিদুল ইসলাম, মো. আবুল কালাম, মো. মুসা, বীণা মল্লিক, নুর বানু চৌধুরী, সমীরণ কুমার শীল, এনামুল হক, পূর্ব বাকলিয়া সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. আবু তালেব আবদুল করিম, অভিভাবক সদস্য কাজী শাহিনা সুলতানা, শিক্ষক প্রতিনিধি চিত্রা চন্দ, মো. আসিফুর রহমান ফারুকী প্রমুখ উপস্থিত ছিলেন।

শীতবস্ত্র বিতরণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীনশীতবস্ত্র বিতরণ

নগরের পাথরঘাটা ও ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের অসচ্ছল মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ শুরু হয়েছে। রোববার (১৯ জানুয়ারি) সকালে পাথরঘাটা ও বিকেলে ফিরিঙ্গিবাজার ওয়ার্ডে অসচ্ছল মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সংশ্লিষ্ট ওয়ার্ড দু’টিতে ১ হাজার করে মোট ২ হাজার শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। এ উপলক্ষে পাথরঘাটা ওয়ার্ডের নিমন্ত্রণ ক্লাবে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন কাউন্সিলর মো. ইসমাইল বালী।

বক্তব্য দেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেসা দোভাষ বেবী, সাবেক কাউন্সিলর জালালউদ্দিন ইকবাল, রাজনীতিক পুলক খাস্তগীর, আবছার উদ্দীন প্রমুখ।

ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে ড্রিমল্যান্ড কমিউনিটি সেন্টারে শীতবস্ত্র বিতরণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন কাউন্সিলর মো. ইসমাইল বালী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, রাজনীতিক স্বপন কুমার মজুমদার, নটন পাল, নাছির আহমদ ও মঞ্জুর আলম।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 19:32:13