bangla news

‘মানুষের কল্যাণে না এলে সম্পদ মূল্যহীন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৮ ৯:১৬:০৫ পিএম
শীতবস্ত্র বিতরণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

শীতবস্ত্র বিতরণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আর্ত-মানবতার সেবার চেয়ে উত্তম কাজ আর নেই। যাদের মধ্যে মানবিক মূল্যবোধ কাজ করে তারাই প্রকৃত মানুষ। উপার্জন করা সম্পদ মানুষের কল্যাণে ব্যয় না হলে সেই সম্পদের কোনো মূল্য থাকে না।

শনিবার (১৮ জানুয়ারি) সকালে নগরের প্রিয়া কমিউনিটি সেন্টারে জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে হতদরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, দারিদ্র্যকে জয় করতে হলে ছেলেমেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। নিজের ভাগ্য পরিবর্তনে শিক্ষার কোনো বিকল্প নেই। ভাগ্যের পরিবর্তন করার জন্য নিজেদের চেষ্টা করতে হবে। নিজের সন্তানকে শিক্ষার আলোয় আলোকিত করে একজন সৎ, আদর্শবান ও মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে সমাজে প্রতিষ্ঠিত করতে হবে। দরিদ্রদের ভাগ্যের পরিবর্তনের জন্য পাশে দাঁড়িয়েছে বর্তমান সরকার। দারিদ্র্যমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে দেশের ১ কোটি ৫ লাখ মানুষকে বিভিন্ন ভাবে সহায়তা দিচ্ছে বর্তমান সরকার।

সবাইকে সরকারের পাশে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান মেয়র।

তিনি বলেন, নগরে দরিদ্র জনগোষ্ঠীর কথা চিন্তা করে চসিকের উদ্যোগে প্রতিবছর বিনা ফিতে কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা এবং মেয়র হেলথ কার্ডের মাধ্যমে বিনা ফিতে ২ লাখ মানুষের চিকিৎসাসেবার ব্যবস্থা করা হয়েছে।

শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক খোরশেদ আলম, ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি হাজি শাহাবুদ্দিন, মুক্তিযোদ্ধা অজিত দাশগুপ্ত, সমাজসেবক সুজয় দাশ, এটিএম আহাসান উল্লাহ খোকন, শাশ্বত চৌধুরী লিটু, মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুজিত দাশ, নগর যুবলীগের সদস্য জাবেদুল আলম সুমন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলম, রাজনীতিক মো. সাইফুল আলম বাপ্পি, আবু হেনা মোস্তফা কামাল বাপ্পী, জাফরীন সুলতানা পম্পী, কাঞ্চন চৌধুরী, টিপু চৌধুরী ও সৈকত দাশ।

অনুষ্ঠান শেষে মেয়র জামালখান ওয়ার্ডের ১ হাজার হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

শনিবার দুপুরে ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর এম আশরাফুল আলমের উদ্যোগে নগরের মোহনা কমিউনিটি সেন্টারে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শীতবস্ত্র বিতরণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

এম আশরাফুল আলমের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন সাবেক কাউন্সিলর মো. ইসহাক, যুবলীগ নেতা এসএম খসরু, রাজনীতিক শামসুর রহমান, মো. মঞ্জুর আলম, হুমায়ুন কবির ও আবু ইসহাক।

অনুষ্ঠান শেষে পূর্ব ষোলশহর ওয়ার্ডের ৪০০ হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
এআর/এসকে/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-18 21:16:05