bangla news

শিশু সুরক্ষায় দায়িত্ববান হওয়ার তাগিদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ৮:৫১:৪৯ পিএম
বক্তব্য দেন মো. আবদুল মান্নান।

বক্তব্য দেন মো. আবদুল মান্নান।

চট্টগ্রাম: বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, শিশুর সুরক্ষা ও নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিশু সুরক্ষায় যে উদ্যোগ নিয়েছেন তা অতীতের কোনো সরকার নেয়নি।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত শিশু সুরক্ষা বৃদ্ধিকরণ বিষয়ক বিভাগীয় কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন ইউনিসেফ সাহায্যপুষ্ট একসিলারেটিং প্রটেকশন ফর চিলড্রেন (এপিসি) প্রকল্পের কার্যক্রম অধিকতর গতিশীল করার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়। 

মো. আবদুল মান্নান বলেন, ২০২১ সালে উন্নয়নশীল দেশ, ২০৩০ সালে এসডিজি অর্জন ও ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে নারী-শিশু নির্যাতন, শিশুশ্রম ও বাল্য বিবাহ রোধে সবাইকে এগিয়ে আসতে হবে। শিশুর সুরক্ষায় সরকারের পাশাপাশি সবাইকে দায়িত্ববান হতে হবে।

এপিসি’র প্রকল্প পরিচালক এসএম লতিফের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হাবিবুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন এবং ইউনিসেফ চট্টগ্রামের চীফ অব ফিল্ড মাধুরী ব্যানার্জী।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম জেলা প্রশাসন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-16 20:51:49