bangla news

ট্রেনে চবি ছাত্রীকে উত্ত্যক্তের দায়ে কারাদণ্ড

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ১০:৩৪:৪৪ পিএম
শাহজাহান

শাহজাহান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অ্যাপ্লাইড ক্যামিস্ট্রি বিভাগের ২য় বর্ষের এক ছাত্রীকে শাটলট্রেনে উত্ত্যক্ত করায় শাহজাহান (৩৮) নামের এক বহিরাগতকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৫ জানুয়ারি) রাত ৮টায় এ আদেশ দেন হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সম্রাট খীশা’র ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বিকেল ৩টা ৫০ মিনিটের বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত শাহজাহানের বাড়ি ঢাকার সাভারের ব্যাংক কলোনি। তিনি চট্টগ্রাম ওয়াসা পুলিশ লাইনের একটি ক্যান্টিনের কর্মচারী।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, শাটলট্রেনে বহিরাগত এ ব্যক্তি আমার দিকে বারবার তাকাচ্ছিলো। এক পর্যায়ে আমি জিজ্ঞেস করলাম- আপনি কি বিশ্ববিদ্যালয়ের?। এরপরেই তিনি আমার সঙ্গে তর্কে জড়ান। এক পর্যায়ে আমার দিকে তেড়ে আসেন এবং গায়ে হাত তোলার চেষ্টা করেন। তখন প্রত্যক্ষদর্শী রফিক উল্যাহ এগিয়ে আসেন। ট্রেন বিশ্ববিদ্যালয়ে পৌঁছালে বিশ্ববিদ্যালয়ের ওয়াচ-টাওয়ারে পুলিশ বক্সে নিয়ে আসেন।

ম্যাজিস্ট্রেট সম্রাট খীশা বলেন, নারী উত্ত্যক্তের অভিযোগে ১৮৬০(৫০৯) নম্বর ধারা অনুযায়ী শাহজাহানকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

চবি প্রক্টর এস এম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, বিষয়টি জানার পর শিক্ষার্থী এবং অভিযুক্ত উভয়কে পুলিশ বক্সে নিয়ে আসা হয়। উভয়ের বক্তব্য শোনার পর অভিযুক্ত ভ্রাম্যমাণ আদালতের সামনে দোষ স্বীকার করলে আদালত দণ্ডাদেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২২৩০ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০

এমএ/এসকে/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-15 22:34:44